এখানেই বিনোদন

৫ বছর পর সিক্যুয়াল গান নিয়ে রাকিব-রিজভী


অভিনেতা ও গীতিকার রেজাউর রহমান রিজভীর কথায় ২০১৮ সালের জুলাইয়ে সঙ্গীতশিল্পী ও কম্পোজার রাকিব মোসাব্বির গেয়েছিলেন ‘ভালোবাসার মেইল ট্রেন’। গানটি সেসময় টিউন ফ্যাক্টরীর ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়। প্রকাশের পর গানটি শ্রোতাদের কাছে বেশ জনপ্রিয়তা পায়। ৫ বছর পর সেই গানের রেশ ধরে প্রকাশ হলো সিক্যুয়াল। নাম ‘ভালোবাসার মেইল ট্রেন-২’।

গত ৬ নভেম্বর টিউন ফ্যাক্টরীর ইউটিউব চ্যানেলে গানটির লিরিক্যাল ভিডিও প্রকাশ করা হয়। রেজাউর রহমান রিজভীর কথায় গানটিতে কণ্ঠ দেয়ার পাশাপাশি সুর ও সঙ্গীত করেছেন রাকিব মোসাব্বির নিজেই।

গানটি প্রসঙ্গে রাকিব মোসাব্বির বলেন, রিজভী ভাইয়ের সঙ্গে কাজ করছি এক দশকেরও বেশি সময় ধরে। এ পর্যন্ত তার সঙ্গে অসংখ্য গানের কাজ করেছি। এর মধ্যে অনেকগুলো গানই শ্রোতাপ্রিয়তা পেয়েছে। ফলে বেশ কিছু জনপ্রিয় গানের সিক্যুয়াল করার প্ল্যান আমরা বেশ আগে থেকে করেছিলাম। সেই পরিকল্পনারই অংশ হিসেবে ‘ভালোবাসার মেইল ট্রেন-২’ গানটি প্রকাশ করা হয়েছে। আগামীতে আরো বেশ কিছু গানের সিক্যুয়াল আসবে বলে আশা করছি।

এ প্রসঙ্গে গীতিকার রেজাউর রহমান রিজভী বলেন, ২০১৩ সালে আমার লেখা প্রথম প্রকাশিত গানটি করেছিল রাকিব মোসাব্বির। ফলে দীর্ঘ এই পথচলায় রাকিবের সঙ্গে অনেক গানের কাজ হয়েছে। দু’জনের মধ্যে দারুণ বোঝাপড়াও এই সময়ে গড়ে উঠেছে। সেই বোঝাপড়া থেকেই সিক্যুয়াল গানের কাজে হাত দেয়া। বেসিক্যালি সিক্যুয়াল গান লেখা কিছুটা ডিফিকাল্ট। কারণ মূল গানের টেম্পার ও আবেদন দুটোই সিক্যুয়ালে মেইনটেইন করতে হয়। আমরা দুজনই চেষ্টা করেছি ‘ভালোবাসার মেইল ট্রেন-২’ গানটিতে পূর্বের গানের ধারাবাহিকতা ধরে রাখতে। আশা করছি, শ্রোতারা নতুন এই গানটিকে পছন্দ করবেন।

‘ভালোবাসার মেইল ট্রেন-২’ গানের কথা এরকম- তুমি আমার মন খারাপের কারণ/ তোমায় ছাড়া মানে না এ মন/ ভালোবাসার মেইল ট্রেন ছুটে চলে/ তোমার নামে আকাশ জুড়ে বৃষ্টি পড়ে।

এছাড়া ইউটিউবের পাশাপাশি গানটি স্পটিফাই, আই টিউনস, অ্যামাজন মিউজিক, ফেসবুক, টিকটক, স্বাধীন মিউজিকসহ বিশ্বব্যাপী ২০টিরও অধিক অ্যাপসেও প্রকাশ করা হচ্ছে।

উল্লেখ্য, ২০১৩ সালের এপ্রিলে সিডি চয়েস থেকে ‘সুখ পাখি’ অ্যালবামে প্রথমবারের মতো একসঙ্গে কাজ করেন রাকিব মোসাব্বির ও রেজাউর রহমান রিজভী। সে অ্যালবামে রিজভীর লেখা ‘সুখ পাখি’ ও ‘ছলনা’ শিরোনামের দুটি গানে কণ্ঠ দেবার পাশাপাশি সুর-সঙ্গীত করেন রাকিব মোসাব্বির। দুটি গানই বেশ জনপ্রিয়তা পায়। পরবর্তী দুই ডজনেরও অধিক গানে এই জুটি একসঙ্গে কাজ করেছেন। এই জুটির জনপ্রিয় কিছু গানের মধ্যে রয়েছে- সুখ পাখি, ছলনা, নন্দিনী, মন উদাসী, ছায়া, ভালোবাসা এমনই, জানি এ মনে তুমি, মন যে দেওয়ানা, আমাকে জড়িয়ে রাখো, তুই কে আমার, পুরনো ফুল প্রভৃতি।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

85,000FansLike
285,000SubscribersSubscribe

Latest Articles

Translate »