এখানেই বিনোদন

কলকাতার সিনেমায় কাজল


বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কাজল। বিটাউনে ৩১ বছর কাটিয়ে দেওয়া ‘বাজিগর’ নায়িকা এবার কলকাতার সিনেমায় অভিনয় করবেন তিনি। সিনেমাটির নাম ‘মা’।

‘মা’ সিনেমাটি প্রযোজনা করছেন অভিনেত্রীর স্বামী ও অভিনেতা অজয় দেবগন। তবে কাজটি নিয়ে আনুষ্ঠানিকভাবে এখনও কিছু জানাননি কাজল। চলতি মাসেই টিম ‘সিটি অব জয়’-এর সঙ্গে কলকাতায় আসছেন এই অভিনেত্রী। সিনেমাটির শুটিং শুরু হবে আগামী জানুয়ারিতে।

জানা গেছে, কাজলের মা তনুজা হিন্দি সিনেমা করলেও কলকাতার বাংলা চলচ্চিত্রে ছিলেন সাবলীল। চাচাতো বোন রানি মুখার্জি বলিউডে নিজের জমি খুঁজে পাওয়ার আগে কাজ করেছিলেন বাংলা সিনেমায়। কিন্তু কলকাতার সিনেমায় এর আগে কখনও কাজ করেননি কাজল।

১৯৯২ সালে বাবা সোমু মুখোপাধ্যায়ের প্রযোজনা এবং পরিচালনায় ‘বেখুদি’ সিনেমা দিয়ে কাজলের বলিউডে আত্মপ্রকাশ। এরপর অভিনয় দিয়েই বলিউডে স্থান পাকা করে নেন এই অভিনেত্রী। ১৯৯৩ সালে শাহরুখ খানের বিপরীতে কাজলের ‘বাজিগর’ সুপারহিট। তার ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ভারতের সবচেয়ে ব্যবসাসফল সিনেমার একটি।

কাজল এরপর ‘গুপ্ত’, ‘পেয়ার কিয়া তো ডরনা কেয়া’, ‘পেয়ার তো হোনাহি থা’, ‘দুশমন’, ‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘হাম আপকে দিলমে রেহেতে হে’, ‘কাভি খুশি কাভি গাম’, ‘ফানা’র মতো হিট সিনেমা উপহার দিলেও বাংলা সিনেমায় তার আগ্রহ দেখা যায়নি।

সবশেষ ‘সালাম ভেঙ্কি’ সিনেমার প্রচারে কলকাতায় এসেছিলেন এ নায়িকা। এ ছাড়াও কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অতিথি হয়ে এসেছিলেন তিনি।

সূত্র : আনন্দবাজার

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

70,000FansLike
280,000SubscribersSubscribe

Latest Articles

Translate »