এখানেই বিনোদন

নতুন চমক নিয়ে আসছেন ডিক্যাপ্রিওর


হলিউড অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিও, ভিন্ন ধর্মী কাজ দিয়ে দর্শকের মনে জায়গা করে নিয়েছেন। পরিবেশ সংরক্ষণ ও জলবায়ু পরিবর্তন নিয়ে সব সময় কাজ করেন এই অভিনেতা। জলবায়ু পরিবর্তন ও পরিবেশ রক্ষার্থে ১৯৯৮ সালে তিনি গড়ে তুলেছিলেন দ্য লিওনার্দো ডিক্যাপ্রিও ফাউন্ডেশন (এলডিএফ)।

এবার জলবায়ু নিয়ে নির্মিত সিনেমার সঙ্গে যুক্ত হলেন ডিক্যাপ্রিও। ‘উই আর গার্ডিয়ান’ নামের এ সিনেমা নির্মিত হয়েছে অ্যামাজন রেইন ফরেস্টের ওপর। সিনেমার প্রযোজকের দায়িত্বে আছেন লিওনার্দো ডিক্যাপ্রিও। আসছে ১ ডিসেম্বর ভারতে শুরু হওয়া অল লিভিং থিংস এনভায়রনমেন্ট উৎসবে সিনেমাটি দেখানো হবে।

লিওনার্দো ডিক্যাপ্রিও বলেন, সব সময় জলবায়ু পরিবর্তন নিয়ে কাজ করতে পছন্দ করি। ভবিষ্যৎ প্রজন্মের জন্য পৃথিবী ভয়ংকর হতে যাচ্ছে, যার কারণ আমাদের অসচেতনতা। এই অসচেতনতার জন্য বিশ্বে প্রাকৃতিক দুর্যোগের সংখ্যা বেড়ে গেছে। বিগত দিনে ইউরোপ, আমেরিকা ও এশিয়ায় যে ধরনের বড় বড় প্রাকৃতিক দুর্যোগ আমরা দেখতে পেয়েছি, তা আমাদের আগামীর ভয়ংকর সময়ের বার্তা দিচ্ছে। তাই এখন থেকেই যদি পরিবেশ সম্পর্কে সচেতন না হই, ভবিষ্যতে আমাদের জন্য আরও খারাপ কিছু অপেক্ষা করছে। সেই সচেতনতা বৃদ্ধি করার জন্যই আমাদের এ সিনেমা উই আর গার্ডিয়ান।

এ সিনেমায় ব্রাজিলের অ্যামাজন অঞ্চলের গল্প তোলা হয়েছে। সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন এই এলাকার সাধারণ মানুষ। সিনেমাটি পরিচালনা করেছেন চেলসি গ্রিন, রব গ্রুম্যান ও এডিভ্যান গুজাজারা।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

85,000FansLike
285,000SubscribersSubscribe

Latest Articles

Translate »