এখানেই বিনোদন

বিদ্বেষী মন্তব্য সইতে না পেরে মেকআপ আর্টিস্টের আত্মহত্যা

বর্তমানে ছোট থেকে বড়— সবাই নিজেদের সুন্দর মুহূর্ত, ভালো লাগা ও মন্দ লাগা, অনুভূতি শেয়ার করেন সামাজিক যোগাযোগমাধ্যমে। এসব পোস্টের নিচে ভিড় জমে নানান মন্তব্যের। কিন্তু কখনও কখনও সেই সব মন্তব্যই কাল হয়ে দাঁড়ায় মানুষের জীবনে।

যেমনটা ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের ১৬ বছরের মেকআপ আর্টিস্ট প্রাণশুর জীবনে। ফেসবুকের একটি শেয়ার প্রাণ কেড়ে নীল এই কিশোরের। তবে প্রাণশুর ওই পোস্টের মন্তব্যের ঘরে কী এমন মন্তব্য এসেছিল যে, নিজের জীবনী কেড়ে নিলেন এই কিশোর?

জানা গেছে, নিজেই মেকআপ শিখেছিলেন প্রাণশু। দীপাবলিতে একটি রিল পোস্ট করেছিল সে। আর সেই রিলে চার হাজারের ওপর সমকাম বিদ্বেষী মন্তব্য আসে। আর সেই ধাক্কাই সইতে না পেরে আত্মহননের পথ বেছে নেয় প্রাণশু।

প্রাণশুর মৃত্যুর খবরটি জানিয়ে সম্প্রতি নিজের ইনস্টাগ্রামে একটি পোস্ট দেন ‘মেড ইন হেভেন’ ওয়েব সিরিজের অভিনেত্রী ত্রিনেত্র হালদার গুমারাজু।

পোস্টে অভিনেত্রী লিখেছেন, মেটা সমকামীদের জন্য সামাজিক যোগাযোগমাধ্যমকে নিরাপদ স্থান করে তুলতে ব্যর্থ হয়েছে। হ্যাশট্যগ জাস্টিস ফর প্রাণশু দিয়ে কোনো পোস্টও নেই। কারণ তা মেটার কিছু কমিউনিটি নির্দেশিকাকে লঙ্ঘন করেছে। এলজিবিটিকিউ সম্প্রদায়ের বহু মানুষ সোশ্যাল মিডিয়ায় দুঃখ প্রকাশ করেছেন।

জানা গেছে, প্রাণশুর ইনস্টাগ্রামের নাম ‘গ্লামিনটুট উইথ প্রাণশু’। ১৫ হাজার ৬০০ জন ফলো করত এই মেকাপ আর্টিস্টকে। প্রাণশুর মৃত্যুর নিয়ে পুলিশ জানিয়েছে, এখনও মৃত্যুর প্রকৃত কারণ জানা যায়নি। তদন্ত চলছে।

পুলিশ আরও জানায়, নিজের ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে প্রাণশু। তার মোবালই জব্দ করা হয়েছে। ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ ও ফেসবুকের মতো প্ল্যাটফর্ম থেকে যে তথ্য পাওয়া গেছে, তার ভিত্তিতে আত্মহত্যার পেছনের কারণ খোঁজা হচ্ছে। সূত্র : জি২৪

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

85,000FansLike
285,000SubscribersSubscribe

Latest Articles

Translate »