এখানেই বিনোদন

সাধুসঙ্গে যাচ্ছেন নিপুণ-ফারিয়া


ইছামতী আর ধলেশ্বরী নদীর তীরে অপূর্ব প্রকৃতির মাঝে অবস্থিত পদ্মহেম ধাম। এটি ফকির লালনের একটি আশ্রম। মুন্সীগঞ্জের সিরাজদিখানের দোসরপাড়ায় এটির অবস্থান। প্রতি বছর এখানে সাধুসঙ্গ অনুষ্ঠিত হয়। পদ্মহেমের ১৯তম সাধুসঙ্গ অনুষ্ঠিত হবে আগামী ২ ডিসেম্বর। তথ্যটি নিশ্চিত করেছেন এই আয়োজনের সভাপতি কবির হোসেন।

তিনি জানান, শনিবার (২ ডিসেম্বর) বিকেল ৩টায় লালন সাঁইয়ের অধিবাসের আগমনী গান পরিবেশনের মাধ্যমে সঙ্গ শুরু হবে। চলবে রাত ২টা পর্যন্ত।

এবারের আয়োজনে বিশেষ অতিথি হিসেবে যোগ দিচ্ছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার ও অভিনেত্রী শবনম ফারিয়া। এছাড়া প্রধান অতিথি হিসেবে থাকবেন মুন্সীগঞ্জের জেলা প্রশাসক আবু জাফর রিপন। বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত থাকবেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান, উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, লতব্দী ইউনিয়ন চেয়ারম্যান হাফেজ ফজলুল হকসহ অনেকে।

নদীর ধারে খোলা মাঠে লালন বাণী শুনতে দেশের নানান প্রান্তের লালন ভক্তরা হাজির হন এখানে। এই সাধুসঙ্গে লালন বাণী পরিবেশন করবেন দরবেশ নহির সাঁইসহ আরও অনেকে। আয়োজনটির পৃষ্ঠপোষকতায় রয়েছে সিটি ব্যাংক।

পদ্মহেমের সভাপতি কবির হোসেন বলেন, আমরা গত ১৯ বছর ধরে এই সাধুসঙ্গ করে আসছি মূলত লালন সাঁইজির বাণী ও দর্শন মানুষের মধ্যে ছড়িয়ে দিতে। যেন একটি মানবিক সমাজ প্রতিষ্ঠা করতে পারি আমরা। যে সমাজে মানুষে মানুষে থাকবে না কোনেও ভেদাভেদ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

85,000FansLike
285,000SubscribersSubscribe

Latest Articles

Translate »