এখানেই বিনোদন

৮০ বছর বয়স পর্যন্ত অভিনয়ের প্রতিশ্রুতি রানী মুখার্জির


বি-টাউনের তারকা অভিনেত্রী রানী মুখার্জি। অসাধারণ অভিনয় প্রতিভার গুণে গত কয়েক দশক ধরে ইন্ডাস্ট্রিতে রাজত্ব করছেন এই বঙ্গকন্যা। এতো বছর পরেও দর্শকদের মনে রানীর অবস্থান অমলিন।

সম্প্রতি এ অভিনেত্রী ৫৪তম ‘ভারত-আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’ (আইএফএফআই)-তে ডেলিভারিং কম্পেলিং পারফরম্যান্সের একটি মাস্টারক্লাস চলাকালে উপস্থিত ছিলেন। আর সেখানে বলিউডের প্রচলিত বয়সের সীমাবদ্ধতা নিয়ে কথা বলেন রানী।

বয়স বেশি হলেই যে সিনেমায় অভিনয় করা যাবে না সেই বিষয়ে রানী বলেন,’আমি মনে করি না একজন অভিনেতাকে বয়স দিয়ে বিচার করা উচিত। এটি শুধু এ কারণে যে দর্শক বেশিরভাগ ক্ষেত্রে তরুণদের পর্দায় দেখতে চান। তবে, আপনাদের এ ভ্রান্ত ধারণা নিয়ে না থেকে এটা বিশ্বাস করাও উচিত যে আপনি মনের দিক থেকে সর্বদাই তরুণ। কিন্তু একইসাথে আপনার বয়সকে মেনে নিতে হবে এবং আপনার বয়সের সঙ্গে মানানসই ভূমিকা গ্রহণ করাও গুরুত্বপূর্ণ।’

দীর্ঘ ২৭ বছর ধরে বলিউডে নিজের অবস্থান ধরে রেখেছেন অভিনেত্রী। ভিন্ন ভিন্ন চরিত্রে নিজেকে উপস্থাপন করেছেন। নিজের অভিনয় দক্ষতা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে গেছেন।

নিজের অভিয়ের ধারা প্রসঙ্গে এই অভিনেত্রী বলেন, ‘যেভাবে আমার দর্শকরা আমাকে পছন্দ করেছে এবং আমাকে গ্রহণ করেছে, সেভাবেই কাজ করেছি। দর্শকই আসলে আমাকে বয়সের বাধা ভাঙতে সাহায্য করেছে। আর আমি আমার দর্শকদের প্রতিশ্রুতি দিচ্ছি, আমি নিশ্চিতভাবে ৮০ বছর বয়স পর্যন্ত কাজ করে যাব। আমি শিগগিরই আমার তোয়ালে ঝুলিয়ে দিচ্ছি না।’ রানীর শেষ কথার অর্থ দাঁড়ায়,এত দ্রুত অবসর নিচ্ছেন না তিনি।

উল্লেখ্য, ৪৫ বছর বয়সী রানী মুখার্জীকে সবশেষ ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ সিনেমাতে দেখা গেছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

70,000FansLike
280,000SubscribersSubscribe

Latest Articles

Translate »