এখানেই বিনোদন

‘প্রথম সিনেমা ভাগ্য বদলে দিয়েছে আমার’


বলিউডে এমন অনেকেই আছেন ক্যারিয়ার শুরু করলেও খুব বেশি দূর যাওয়ার আগেই ঝড়ে গেছেন। কারণ ক্যারিয়ার শুরুর থেকেও বেশি কঠিন ব্যাপার, সেটা টিকিয়ে রাখা। আবার অনেকের ভাগ্যও বদলে যায়। এক সিনেমা দিয়েই যেন বাজিমাত করেন। বলিউডের তেমনই একজন এ প্রজন্মের অভিনেত্রী সঞ্জনা সাংঘি।

‘রকস্টার’ সিনেমার মাধ্যমে নিজের ফিল্মি ক্যারিয়ার শুরু করেছিলেন তিনি। তবে নায়িকা হিসেবে প্রথম পর্দায় দেখা গিয়েছিল ‘দিল বেচারা’ সিনেমায়। আর এই মুহূর্তে ‘কড়ক সিং’ সিনেমার কারণে ব্যাপক আলোচনায় রয়েছেন এই অভিনেত্রী।

সম্প্রতি ভারতের গোয়ায় আয়োজিত ৫৪তম আন্তর্জাতিক চলচ্চিত্র ‘কড়ক সিং’ নিয়ে কথা বলেছেন সঞ্জনা। পাশাপাশি নিজের প্রথম সিনেমার কথাও স্মরণ করেন তিনি। এ দিন সঞ্জনাসহ এই সিনেমার সব কলাকুশলী হাজির হয়েছিলেন সেখানে।

সঞ্জনা বলেন, ‘কড়ক সিং’র লেখক রীতেশ শাহ যখন প্রথম আমাকে এই সিনেমার গল্পটি শোনান, তখনই আমি বুঝেছিলাম, আমি বিশেষ কিছু একটা করতে চলেছি। লেখক যেভাবে সিনেমার গল্পটি সুন্দরভাবে লিখছেন, তেমনই গল্পটি পর্দায় দারুণভাবে ফুটিয়ে তুলেছেন অনিরুদ্ধ রায়চৌধুরী।

অভিনেত্রী আরও বলেন, সাক্ষীর মতো জটিল এক চরিত্রকে পর্দায় জীবন্ত করে তোলার দায়িত্ব আমাকে দেওয়া হয়েছিল। আর তা-ও আবার পংকজ ত্রিপাঠির মতো অভিনেতার বিপরীতে, যিনি আমাকে সব সময় অনুপ্রাণিত করেন। সিনেমায় আমার বাবার চরিত্রে অভিনয় করেছেন তিনি। আমি মনে করি তিনি অভিনয়ের গুরু, যেন অভিনয়ে পিএইচডি করা একজন!

অভিনেত্রীর কাছে প্রিয় চরিত্র সম্পর্কে জানতে চাইলে জবাবে সঞ্জনা বলেন, এভাবে বলাটা আসলে খুব কঠিন। কারণ একজন স্টার হওয়া আর অভিনেতা হওয়ার মধ্যে অনেক তফাত আছে। আমি যে অভিনয় করতে পারি, ‘রকস্টার’ আমাকে সেই আস্থা জুগিয়েছিল। ক্যামেরার সামনে আমি ভয় পাই না।

বলা যায়, এই সিনেমা আমার ভাগ্য অনেকটা বদলে দিয়েছে। এই সিনেমার কারণেই আমি অন্য কাজগুলোতে সুযোগ পেয়েছি। এদিকে ‘দিল বেচারা’ সিনেমার মাধ্যমে আমি রাতারাতি সবার ঘরে পৌঁছে গিয়েছিলাম।

প্রসঙ্গত, সঞ্জনা সাংঘি ছাড়াো অনিরুদ্ধ রায়চৌধুরী নির্মিত ‘কড়ক সিং’ সিনেমায় অভিনয় করেছেন পংকজ ত্রিপাঠি, জয়া আহসানসহ আরও অনেকে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

85,000FansLike
285,000SubscribersSubscribe

Latest Articles

Translate »