এখানেই বিনোদন

‘সালার’ ট্রেইলার দিয়েই ঝড় তুলেছেন সুপারস্টার প্রভাস

চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত চলচ্চিত্র ‘সালার’। এরই মধ্যে বাহুবলি তারকা প্রভাসের এই সিনেমার ট্রেলার প্রকাশ করা হয়েছে। শুক্রবার (০১ ডিসেম্বর) সন্ধ্যা ৭টা ১৯ মিনিটে মুক্তি পেয়েছে কেজেএফ নির্মাতা প্রশান্ত নীল পরিচালিত সিনেমাটির ট্রেলার। আর প্রকাশের মাত্র এক ঘন্টার মধ্যেই ৪ মিলিয়ন দর্শক দেখে নিয়েছে ট্রেলারটি।

বাহুবলী’র পর থেকে অনেকটা সময় পুরোপুরি সাফল্যের মুখ দেখেননি প্রভাস।তাই ‘সালার’ প্রভাসের ক্যারিয়ারের খুবই গুরুত্বপূর্ণ কাজ বলে মনে করেন অনেক চলচ্চিত্র বিশ্লেষকরা। প্রভাসকে এর আগে অ্যাকশন হিরোর অবতারে দেখা গেলেও এবার যেন আগের সব রেকর্ড ছাড়িয়ে গেছেন তিনি। বন্ধুত্ব রক্ষায় সবচেয়ে হিংস্রতম লুকেই ধরা দিয়েছেন এই অভিনেতা।
সেই সঙ্গে পৃথ্বিরাজ সুকুমারনও ছিলেন অনবদ্য। এর মাধ্যমে মালয়ালম তারকা পৃথ্বীরাজ সুকুমারন তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রিতে অভিষেক হলো। সিনেমায় দেবার ভূমিকায় অভিনয় করেছেন প্রভাস এবং পৃথ্বীরাজ তার বন্ধু বরদারাজার চরিত্রে।

এর আগে, সিনেমাটির প্রযোজনা সংস্থা হোম্বেল ফিল্মস টিজারের মাধ্যমেই প্রকাশ করেছিলেন যে সালারের একটি দ্বিতীয় অংশ রয়েছে কারণ আসন্ন চলচ্চিত্রটির নাম’ সালার পার্ট ১: যুদ্ধবিরতি’।

সিনেমাটির ট্রেলারে কেজিএফের মতোই বিশাল এক সাম্রাজ্যের দেখা মিলেছে। রক্ত, ক্ষমতা, প্রতিশোধ আর বন্ধুত্বের গল্পে নির্মিত সিনেমাটির ট্রেলারে সহিংসতা ছিল চোখে পড়ার মতো। মুভিটির রানটাইম ৩ ঘন্টা ৪৭ মিনিট। চলচ্চিত্রটি এত দীর্ঘ হবার বিষয়ে সম্প্রতি সালারের নির্মাতা প্রশান্ত নীল জানিয়েছেন, তার আসন্ন চলচ্চিত্র ‘সালার : পার্ট ১’ এর পুরো গল্পটি এত দীর্ঘ যে এটি সম্পূর্ণভাবে বর্ণনা করতে দুটি চলচ্চিত্র লাগবে। কেজিএফ মূলত দুই অংশের সিনেমা ছিল না। তবে সালার অবশ্যই দুই অংশের। এটির গল্প অনেক বিস্তৃত।

প্রশান্ত আরো বলেন, ‘সালারের কাছ থেকে কেজিএফের জগত আশা করা উচিত নয় দর্শকদের। সালারের নিজস্ব একটি জগত রয়েছে। এটির নিজস্ব আবেগ এবং চরিত্র রয়েছে। আমি আশা করি লোকেরা সালার দেখবে এর নিজস্ব গল্পের জন্য। আমরা প্রথম দৃশ্য থেকেই সালারের নিজস্ব টোন সেট করেছি।’ ট্রেলার প্রকাশের পর সেই ধারণাই উঁকি দিচ্ছে দর্শকদের মনে।’

সম্প্রতি, ছবির প্রচারের সময়, প্রশান্ত নীল আলোচনা করেছিলেন যে কীভাবে তার মনে সালারের ধারণার উদ্ভব হয়েছিল। তিনি বলেন, “সালার বানানোর চিন্তা আমার মাথায় এসেছিল ১৫ বছর আগে, কিন্তু আমার প্রথম ছবি উগ্রাম করার পর আমি কেজিএফ নিয়ে ব্যস্ত হয়ে পড়ি যেটা তৈরি করতে আমার লেগেছিল প্রায় ৮ বছর। তাই সালার নির্মাণ করতে আমার অনেক সময় লেগেছে।’তবে সিনেমা নির্মাণ শুরুর পরেও দীর্ঘ সময় ধরেই সিনেমাটির অপেক্ষায় ভক্তরা। কারণ প্রায় দুই বছর ধরেই চলেছে এর নির্মাণ কাজ।

অবশেষে ডিসেম্বরের ২২ তারিখে মুক্তি পেতে যাচ্ছে ‘সালার : পার্ট ১- সিজফায়ার’। শাহরুখ খানের ডানকি মুক্তির একদিন পর ২২ ডিসেম্বর সালার প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে। তবে সিনেমাটির হাইপ এতো বেশি যে শাহরুখ খানের ডানকিকে বক্স অফিসে বেগ পোহাতে হতে পারে। নির্মাতা এই সাংঘর্ষিক অবস্থা সম্পর্কে বলেন, ‘যে কোনও চলচ্চিত্র নির্মাতা সংঘর্ষ চান না, তা সে নবাগত চলচ্চিত্রের সাথে হোক বা শাহরুখ খানের মতো একজন অভিজ্ঞ ব্যক্তির সাথে হোক। কিন্তু কারও পক্ষে তাদের তারিখ অন্য কারও তারিখে সরানো খুব অপ্রীতিকর পরিস্থিতি হয়ে দাঁড়ায়।’

ছবিতে প্রভাস-পৃথ্বীরাজ ছাড়াও রয়েছেন শ্রুতি হাসান, টিনু আনন্দ, শ্রিয়া রেড্ডি,জগপতি বাবু, ঈশ্বরী রাওসহ
আরো অনেকে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

70,000FansLike
280,000SubscribersSubscribe

Latest Articles

Translate »