এখানেই বিনোদন

শাহরুখ আসতে না পারায় উদ্বোধন করবেন সালমান খান


শুরু হতে যাচ্ছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। আজ (৫ ডিসেম্বর) থেকে জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই মর্যাদাপূর্ণ আসর। বেশ কিছু ভিন্নরকম আয়োজন থাকছে এবার। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন অনুসারে, প্রতিবছরের মতো এবারও তারকাবহুল আয়োজন হতে চলেছে কলকাতার মঞ্চে।

টলিউডের তারকারা তো উপস্থিত থাকবেনই, বলিউড থেকেও থাকছেন বড় বড় সব মহারথীরা। প্রতিবছর শাহরুখ খান ও অমিতাভ বচ্চনই আসরের উদ্বোধন করেন। তবে সর্বশেষ পাওয়া তথ্য অনুসারে, এ বছর কিং খান আসতে পারছেন না। তার পরিবর্তে থাকছেন সালমান খান।

কিছুদিন আগেই শাহরুখের জায়গায় বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে নির্বাচন করা হয়েছে ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলিকে। সৌরভ বরাবরের মতোই থাকছেন। তবে অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন, দুজনের কেউ এ বছর থাকতে পারবেন না।

কয়েকমাস আগেই সালমান খান এসেছিলেন কলকাতায়। সেখানেই তার থেকে সময় চেয়ে নেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এ বছরে সালমান খান ও কমল হাসান থাকতে চলেছেন অনুষ্ঠানে। তারাই উদ্বোধন করবেন। এ ছাড়াও অনিল কাপুর, মহেশ ভাট, মনোজ বাজপেয়ী, সুধীর মিশ্র এবং অদিতি রাও হায়দারির মতো তারকারাও থাকছেন। ডিসেম্বর ৫ থেকে ১২ ডিসেম্বর, সাত দিনব্যাপী চলবে চলচ্চিত্র উৎসব।

এবার মহানায়ক উত্তম কুমারের ক্লাসিক ছবি দিয়েই শুরু হবে যাত্রা। ১৯৬৩ এর ক্লাসিক হিট ছবি ‘দেয়া নেয়া’র স্ক্রিনিংয়ের মাধ্যমেই শুরু হবে অনুষ্ঠান। সূত্রের খবর অনুসারে, ৫ তারিখ অন্তত ১৫ হাজার দর্শকের আশা রয়েছে আয়োজকদের।

২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সঞ্চলনা করবেন পরমব্রত চট্টোপাধ্যায়। সঙ্গে থাকবেন অদিতি রাও হায়দারি। তবে উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে সঞ্চালনার দায়িত্ব থাকতে পারছেন না পরম। কারণ, সে সময় শহরেই থাকছেন না তিনি। আর তাই উদ্বোধনী অনুষ্ঠানের সঞ্চালনার ভার পড়েছে অভিনেত্রী চূর্ণী গঙ্গোপাধ্যায় ও জুন মালিয়ার ওপর।

এ বছর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চেয়ারপারসন রাজ চক্রবর্তী জানিয়েছেন, এবার ২১৯ টি সিনেমা দেখানো হবে। যার মধ্যে ৭২ টি ফিচার, ৫০ টি শর্ট ফিল্ম, এবং বাকি সব ডকুমেন্টরি। শতবর্ষ উপলক্ষে এ বছর পরিচালক মৃণাল সেন, অভিনেতা দেব আনন্দ এবং রিচার্ড অ্যাটেনবরাহকে সম্মাননা জানানো হচ্ছে। তাদের সঙ্গে সেই তালিকায় রয়েছেন আরও ৫ জন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

70,000FansLike
280,000SubscribersSubscribe

Latest Articles

Translate »