এখানেই বিনোদন

সুন্দরী হওয়াটাই কাল হয়ে দাঁড়িয়েছে স্বস্তিকার


পশ্চিমবঙ্গের সুন্দরী অভিনেত্রীরদের একজন স্বস্তিকা মুখার্জি। তার রূপের প্রশংসায় রীতিমতো পঞ্চমুখ সবাই। সিনেমা থেকে শুরু করে নেটমাধ্যম, যেখানে অভিনেত্রীকে দেখে ভালোবাসায় ভরিয়ে দেন তার ভক্তার। দুই দশকের দীর্ঘ এই ক্যারিয়ারে অভিনয়ে এখনও সমান তালে কাঁপিয়ে যাচ্ছেন ইন্ডাস্ট্রি।

তবে অসম্ভব সুন্দরী হওয়াতে বহুবার বিপাকেও পড়তে হয়েছে স্বস্তিকাকে। বলা যায়, সুন্দরী হওয়াটাই কাল হয়ে দাঁড়িয়েছে তার। সম্প্রতি ভারতীয় এক গণমাধ্যমে বিষয়টি নিয়ে কথা বলেন এই অভিনেত্রী।

দুঃখ প্রকাশ করে স্বস্তিকা বলেন, এই সৌন্দর্যই নাকি ক্যারিয়ারে সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে তার। এমনকি এ কারণে অনেক ভালো ভালো ছবিও হাতছাড়া হয়ে গেছে তার। শেষ ১০ থেকে ১২ বছর যখন বাংলা সিনেমা যখন ভিন্নদিকে মোড় নিয়েছে, তখন আমার ক্যারিয়ার অন্যদিকে মোড় নেয়। আর আমি সবসময় সেই চরিত্র খুঁজে বের করার চেষ্টা করেছি।

অভিনেত্রী বলেন, আমাকে যে সব চরিত্রে গ্ল্যামারস, সুন্দরী দেখানো হয়েছে বিষয়টা একদমই সেরকম নয়। তবে আমি চরিত্রের দিকে নজর দিয়েছি। যদিও চরিত্রে দুঃখীভাবও ডিম্যান্ড করে এবং তাতে প্যাথেটিকও দেখায়। আমি এসব মেনে চলার চেষ্টা করি। তবে অনেক সময় দেখতে ভালো হওয়ায় ক্যারিয়ারে অসুবিধার কারণও হয়ে দাঁড়িয়েছে।

জানা গেছে, সুন্দরী হওয়ার কারণে অনেক ভালো চরিত্রে কাজের প্রস্তাব স্বস্তিকার কাছে এলেও, সেখানে শুধু তাকে মানাবে না ভেবে বাদ দেওয়া হয়েছে। ২০১৭ সালে নবারুণ ভট্টাচার্যের একটি উপন্যাসের ওপর ভিত্তি করে নির্মাণ করা এক সিনেমায়, যেখানে অটো ড্রাইভারের বউয়ের চরিত্রে অভিনয়ের কথা ছিল স্বস্তিকার।

স্বস্তিকাও রাজি ছিলেন। তবে বিপত্তি বাঁধালেন সিনেমার নির্মাতা। তিনি কিছুতেই রাজি হচ্ছিলেন না। কিন্তু শুধুমাত্র সুন্দরী হওয়ায় সেই সিনেমা থেকে স্বস্তিকাকে বাদ দেওয়া হয়। পরিচালক সে সময় জানিয়েছিলেন, একজন অটোওয়ালার স্ত্রী এমন সুন্দর হতে পারে না।

মূলত এসব কারণে অনেক ভালো ভালো চরিত্রে কাজ করার সুযোগ পাননি স্বস্তিকা। তবে এরপরও তার অভিনীত এমন কিছু চরিত্র রয়েছে, যা কিনা দর্শকহৃদয়ে আজও দাগ কেটে আছে বলে জানান এই অভিনেত্রী।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

70,000FansLike
280,000SubscribersSubscribe

Latest Articles

Translate »