এখানেই বিনোদন

অভিনেতা ব্রিজেশ ত্রিপাঠী আর নেই


না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন বর্ষীয়ান ভোজপুরী অভিনেতা ব্রিজেশ ত্রিপাঠী। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৭২। রোববার (১৭ ডিসেম্বর) হঠাৎ হৃদরোগে আক্রান্ত হন তিনি। পরে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জানা গেছে, দুই সপ্তাহ আগে ডেঙ্গুতে আক্রান্ত হলে হাসপাতালে ভর্তি করা হয়েছিল ব্রিজেশ ত্রিপাঠীকে। সম্প্রতি সুস্থ হয়ে মুম্বাইয়ে ফিরে আসেন এই অভিনেতা।

১৯৭৯ সালে ‘সঁইয়া তোহারে কারণ’ সিনেমার মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন ব্রিজেশ ত্রিপাঠী। ভোজপুরী ইন্ডাস্ট্রিতে প্রায় পাঁচ দশকের ক্যারিয়ারে বেশ কিছু হিত সিনেমা উপহার দিয়েছেন তিনি। পাশাপাশি কাজ করেছেন একাধিক হিন্দি সিনেমাতেও।

পরে ১৯৮০ সালে মুক্তি পায় ব্রিজেশ অভিনীত প্রথম হিন্দি ছবি ‘ট্যাক্সি চোর’। অমিতাভ বচ্চন, ধর্মেন্দ্র, শাহরুখ খান, সালমান খান, রজনীকান্ত, রবি কিষাণের মতো অভিনেতাদের সঙ্গে পর্দা কাঁপিয়েছেন এই অভিনেতা।

রবি কিষাণ বলেন, আমরা একসঙ্গে প্রায় ১০০ ছবিতে অভিনয় করেছি। ওর প্রয়াণে ভোজপুরী সিনেমায় একটা যুগের অবসান ঘটল। ওর আত্মার শান্তি কামনা করছি।

বলিউডে অভিনয় করলেও ভোজপুরী ইন্ডাস্ট্রিতে একাধিক খলচরিত্রে অভিনয় করে দর্শক দের নজর কাড়েন ব্রিজেশ ত্রিপাঠী। অভিনেতার মৃত্যুতে ভোজপুরী ইন্ডাস্ট্রিতে শোকের ছায়া নেমে এসেছে।

সূত্র : আনন্দবাজার

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

70,000FansLike
280,000SubscribersSubscribe

Latest Articles

Translate »