এখানেই বিনোদন

বলিউডে বর্ণবাদের শিকার হয়েছিলেন সুনিল শেঠী!


নিজ দেশ ভারতেই বর্ণবাদের শিকার হয়েছিলেন বলিউড অভিনেতা সুনিল শেঠী। আর সেটা নিজ কর্মক্ষেত্র ‘বলিউড’-এ! তাও নিজেরই সহকর্মীদের কাছ থেকে! গায়ের রং কালো বলে তার সঙ্গে কাজই করতে চাইতেন না বলিউড অভিনেত্রীরা!

সম্প্রতি ভারতীয় গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই দাবি বরেছেন সুনিল শেঠী। ক্যারিয়ারের শুরুতে এমন অবহেলার শিকার হয়েছেন বহুবার। অপবাদও সহ্য করেছেন।

১৯৯২ সালে দিব্যা ভারতী প্রথম তার সঙ্গে অভিনয় করতে রাজি হন। সিনেমার নাম ‘বলবান’। আর তখন থেকেই বলিউডে পথচলা শুরু হয়।

সুনিল বলেন, ‘৯০ দশকের শুরুর দিকে বলিউডে হিরো বলতেই আলাদা কিছুকে বোঝানো হতো। যারা হবে ফর্সা, সুন্দর। শ্যামবর্ণের কেউ হলে তাকে খলনায়কের চরিত্রে ভাবা হতো। পরিচালক, নায়িকাসহ সবাই এটাই মনে করতেন। এমন ভাবনার কারণে ক্যারিয়ারে শুরুর দিকে অনেক প্রত্যাখ্যান সহ্য করেছি। কিন্তু হাল ছাড়িনি। দিব্যা ভারতীই আমাকে সহযোগিতা করেছেন। একমাত্র তিনিই আমার গায়ের রংকে প্রাধান্য না দিয়ে কাজ প্রাধান্য দিয়েছেন।’

সুনিল জানান, কঠোর পরিশ্রম করে, বহু প্রত্যাখ্যান সহ্য করার পর ‘বলবান’ সিনেমায় সুযোগ পান। মুক্তির পর দীপক আনন্দ পরিচালিত এ সিনেমাটি বক্স অফিসে চুটিয়ে ব্যবসা করে। এরপর তাকে আর পেছনে তাকাতে হয়নি। ক্যারিয়ারে একশরও বেশি হিট সিনেমা উপহার দিয়েছেন।

তার অভিনীত সর্বশেষ ‘হান্টার টুটেগা নেহি’ একটি সিরিজ কিছুদিন আগে মুক্তি পেয়েছে। শিগ্গির দেখা যাবে ‘ওয়েলকাম টু দ্য জঙ্গল’ সিনেমা।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

70,000FansLike
280,000SubscribersSubscribe

Latest Articles

Translate »