এখানেই বিনোদন

‘আরআরআর’কেও ছাড়িয়েছে ‘পুষ্পা-২’ সিনেমার বাজেট


বলিউডের চেয়ে ভারতীয় সিনেমায় এখন এগিয়ে আছে দক্ষিণের ইন্ডাস্ট্রিগুলো। সেখানকার তারকাদের প্রভাব এবং পারিশ্রমিকও অনেক বেশি। তেমনই একজন দক্ষিণ ভারতের সুপারস্টার আল্লু অর্জুন। তার অভিনীত ‘পুষ্পা’ ছিল সর্বাধিক ব্যবসা করা ভারতীয় সিনেমাগুলোর একটি। প্রথম কিস্তির শেষেই কিন্তু ঘোষণা দেওয়া ছিল দ্বিতীয় কিস্তির কথা। সেটা কাজও চলছে।

বলা হচ্ছে, প্রথম কিস্তির রেকর্ড ভেঙে দেবে দ্বিতীয়টি। ‘পুষ্পা ২: দ্য রুল’ নামের এ সিনেমাটি নাকি দক্ষিণ ভারতের আরেক বাম্পারহিট সিনেমা ‘আরআরআর’র বাজেটকেও ছাড়িয়ে গেছে। আর সেটা আবার শুটিংয়ের কারণে। প্রথমবার শুটিংয়ের কিছু দৃশ্য নির্মাতা ও সংশ্লিষ্টদের মনমতো না হওয়ায় সেগুলোরও দ্বিতীয়বার শুটিং করতে হয়েছে। এছাড়া এটি তেলেগু, হিন্দি, তামিল, কন্নড় এবং মালায়ালম ভাষায় মুক্তির পরিকল্পনা করা হয়েছে। মূলত এ কারণেই রিশুট করতে হচ্ছে বেশি।

বলা হচ্ছে ‘পুষ্পা-২’র বাজেট ৫০০ কোটি ভারতীয় রুপি ছাড়িয়ে যাবে। কেউ কেউ সেটা বাড়িয়ে ৭০০ কোটিও বলছেন। যদি সেটা সত্যি হয়, তাহলে বাজেটের দিক থেকে ৫০০ কোটির মাইলফলক অতিক্রম করলে ‘পুষ্প-২’ হবে চতুর্থ ভারতীয় সিনেমা। এখন পর্যন্ত শুধু ‘আরআরআর’, ‘আদিপুরুষ’ ও ‘কল্কি ২৮৯৮ এডি’ ৫০০ কোটির বাজেট অতিক্রম করেছে। তবে পুষ্পার প্রযোজনা সংস্থা থেকে এ নিয়ে স্পষ্ট কোনো ধারণা দেওয়া হয়নি। সিনেমাটি চলতি বছরের ১৫ আগস্ট মুক্তির কথা রয়েছে। তবে শুটিংয়ে ক্রমাগত বিলম্বের কারণে তারিখ পিছিয়েও যেতে পারে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

70,000FansLike
280,000SubscribersSubscribe

Latest Articles

Translate »