এখানেই বিনোদন

হাসপাতালে নেওয়ার আগে যা ঘটেছিল আহমেদ রুবেলের সঙ্গে


রাজধানীর পান্থপথের বসুন্ধরা সিটির লেভেল ৮-এর স্টার সিনেপ্লেক্সে বুধবার সন্ধ্যায় নুরুল আলম আতিক পরিচালিত নতুন সিনেমা ‘পেয়ারার সুবাস’-এর একটি বিশেষ প্রদর্শনী ছিল। সেই প্রদর্শনীতে যোগ দিতে ঢাকায় আসছিলেন অভিনেতা আহমেদ রুবেল। ওই সিনেমাটির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ও করেছেন তিনি। কিন্তু নিজের শেষ প্রদর্শনী দেখার আগেই দুনিয়ার মায়া ত্যাগ করলেন এই অভিনেতা।

নিজের অভিনীত সিনেমার প্রদর্শনীতে নিজে গাড়ি চালিয়ে বসুন্ধরা শপিং কমপ্লেক্সে যান আহমেদ রুবেল। সেখানে বেসমেন্টে গাড়ি থেকে নামার পরই অসুস্থ বোধ করেন তিনি। লিফটের দিকে এগোতে গিয়ে অচেতন হয়ে মেঝেতে পড়ে যান। এ সময় তার সঙ্গে ছিলেন নির্মাতা নুরুল আলম আতিক।

তাৎক্ষণিক তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে আহমেদ রুবেলকে মৃত ঘোষণা করেন। চিকিৎসকরা প্রাথমিকভাবে ধারণা করছেন, হার্টঅ্যাটাক করে মারা গেছেন তিনি। তার বয়স হয়েছিল ৫৫ বছর। বর্তমানে অভিনেতার লাশ ওই হাসপাতালে রাখা আছে।

সিনেমাটির প্রধান সহকারী পরিচালক শ্যামল শিশির বলেছেন, ‘আহমেদ রুবেল ভাই গাড়িতে করে বসুন্ধরা আসছিলেন। গাড়িটির চালকের আসনে তিনি নিজেই ছিলেন। রাজধানীর বসুন্ধরা সিটির পার্কিংয়ে গাড়িটি পার্ক করার পর হঠাৎ করেই অসুস্থ বোধ করেন আহমেদ রুবেল।’

শ্যামল শিশির আরও বলেন, ‘আতিক ভাই পার্কিং থেকে আমাকে ফোন করে দ্রুত টিমের কয়েকজনকে নিচে যেতে বলেন। সবাই মিলে রুবেল ভাইকে দ্রুত রাজধানীর স্কয়ার হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

সেলিম আল দীনের ‘ঢাকা থিয়েটার’ থেকে অভিনয় জীবন শুরু হয় আহমেদ রুবেলের। তার অভিনীত প্রথম নাটক ‘স্বপ্নযাত্রা’। যার পরিচালক ছিলেন গিয়াস উদ্দিন সেলিম। এর পর তিনি হুমায়ূন আহমেদের ঈদের নাটক ‘পোকা’-তে অভিনয় করেন, যেখানে তার অভিনীত ‘গোরা মজিদ’ চরিত্রটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করে।

একুশে টেলিভিশনের ধারাবাহিক নাটক ‘প্রেত’-এও অভিনয় করেন। ‘প্রেত’ নাটকটি মুহম্মদ জাফর ইকবালের একই নামের উপন্যাস অবলম্বনে নির্মিত। এর পরিচালক ছিলেন আহির আলম। এ ছাড়া তিনি হুমায়ূন আহমেদের বাংলাদেশের মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘শ্যামল ছায়া’ সিনেমায় অভিনয় করেন। মঞ্চ ও ছোট পর্দার অভিনেতা আহমেদ রুবেল ১৯৯৩ সালে ‘আখেরী হামলা’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় (চলচ্চিত্রে) পা রাখেন। পরে তিনি অভিনয় করেছেন ‘চন্দ্রকথা’, ‘ব্যাচেলর’, ‘গেরিলা’,‘দ্য লাস্ট ঠাকুর’ সিনেমায়।

অভিনেতা আহমেদ রুবেল ১৯৬৮ সালের ৩ মে চাঁপাইনবাবগঞ্জ শহরের রাজারামপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম আয়েশ উদ্দিন। চাঁপাইনবাবগঞ্জ শহরের ইসলামপুর মহল্লায় তার মাতুলালয় (নানির বাড়ি)। পিতামাতার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ শহরে হলেও ছোটবেলা থেকেই বেড়ে উঠেছেন ঢাকা শহরে, বর্তমানে পরিবারের সঙ্গে ঢাকার গাজীপুরে স্থায়ীভাবে বসবাস করছিলেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

70,000FansLike
280,000SubscribersSubscribe

Latest Articles

Translate »