এখানেই বিনোদন

শিল্পী সমিতির নির্বাচন: ইলিয়াস কাঞ্চনের সিদ্ধান্তে বিপাকে নিপুণ


চলচ্চিত্র শিল্পীদের স্বার্থ সংশ্লিষ্ট কার্যাবলী ও দাবি পূরণে ও তাদের কল্যানে অবদান রাখার জন্য গঠিত হয়েছে বাংলাদেশি চলচ্চিত্র শিল্পীদের বিএফডিসি কেন্দ্রিক সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি । ইলিয়াস কাঞ্চন সংগঠনটির বর্তমান সভাপতি ও নিপুণ আক্তার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করলেও এই সংগঠনের দুই বছর মেয়াদী কমিটির মেয়াদ শেষের দিকে ও নির্বাচন আসন্ন।

বলতে গেলে দরজায় কড়া নাড়ছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৫ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন। আগামী ১৯ এপ্রিল নির্বাচনী মাঠে মুখোমুখি হতে যাচ্ছেন শিল্পীরা। গুঞ্জন উঠেছে, সমিতির বতর্মান সভাপতি ইলিয়াস কাঞ্চন আসন্ন নির্বাচনে অংশ নেবেন না। আর তাই তার প্যানেলের সাধারণ সম্পাদক নিপুণ আক্তার খুঁজছেন নতুন সভাপতি।

সভাপতি ইলিয়াস কাঞ্চনের পুনরায় নির্বাচন করার বিষয়টি নিয়ে নিপুণ গণমাধ্যমকে বলেন, ‘নির্বাচন আসতে এখনো অনেক সময় বাকি। এখনই চূড়ান্ত কিছু বলা যাবে না। তবে হ্যাঁ, যা শুনছেন তা সত্য। ইলিয়াস কাঞ্চন ভাই এবার নির্বাচন করবেন না। ইলিয়াস কাঞ্চন ভাইদের মতো গুণী শিল্পীরা আসলে নির্বাচনে আসতে চান না। গতবার আমরাই তাকে অনুরোধ করে নির্বাচনে এনেছি। এবারের নির্বাচন নিয়ে যখন কথা উঠেছে তখন কাঞ্চন ভাই নিজেই বলেছেন, তিনি নির্বাচন করবেন না।’

নিপুণ আরও বলেন, ‘বিষয়টি নিয়ে এখনই কথা বলতে চাই না। আগামী মার্চে আমরা আনুষ্ঠানিকভাবে প্যানেল নিয়ে কথা বলব। এখন আমরা সমিতির বনভোজন নিয়ে ব্যস্ত আছি।’

প্রসঙ্গত, এরই মধ্যে আসন্ন নির্বাচনের প্রধান কমিশনার ও আপিল বিভাগ চূড়ান্ত হয়েছে। এবারের নির্বাচনে প্রধান কমিশনার হিসেবে থাকছেন খোরশেদ আলম খসরু। তিন সদস্যর এই বোর্ডে অন্য দুই সদস্য হলেন এ জে রানা ও মোহাম্মদ নিশাদ। আপিল বিভাগে প্রধান হিসেবে রয়েছেন শামসুল আলম। তার সঙ্গে সহযোগী হিসেবে রয়েছেন ক্যামেরাম্যান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মজনু ও নির্মাতা সেলিম আজম।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

70,000FansLike
280,000SubscribersSubscribe

Latest Articles

Translate »