এখানেই বিনোদন

বিসিআরসি এক্সিলেন্স অ্যাওয়ার্ডে শ্রেষ্ট পরিচালক পলাশ মণি দাস

বিসিআরসি এক্সিলেন্স অ্যাওয়ার্ডে-২০২৪ এ শ্রেষ্ঠ পরিচালকে ভূষিত হলেন পলাশ মণি দাস। বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স কাউন্সিল (বিসিআরসি) উদ্যোগে ২৩ মে ২০২৪ ইং বৃহস্পতিবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র সেমিনার হলে জমকালো আয়োজনে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। শ্রেষ্ঠ পরিচালক হিসেবে তাকে পুরস্কার দেয়া হয়।

এ সময় পলাশ মণি দাসের হাতে শ্রেষ্ট পরিচালকের পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.খ.ম মোজাম্মেল হক এমপি, বিশেষ অতিথি মাননীয় সংসদ সদস্য মহিউন্নিন আহমেদ। অনুষ্ঠানঠি সভাপতিত্ব করেন আলী আশরাফ আখন্দ।

প্রসঙ্গত, পলাশ মণি দাস এ পর্যন্ত প্রায় ৪০ টি একক নাটকের পাশাপাশি ২টি ধারাবাহিক নাটক লিখেছেন। এছাড়া ৭ টির অধিক বিজ্ঞাপনের কনসেপ্ট তৈরি ও নির্মাণ করেছেন তিনি। নিয়তিম নাটক, বিজ্ঞাপন ও ডকুমেন্টারি নির্মাণ করে থাকেন তিনি।

সম্মাননা প্রসঙ্গে পলশ মণি দাস বলেন, সংস্কৃতি একটি দেশের মৌল ভিত্তি পরিবর্তনে গুরুত্বপূর্ণ অবদান রাখে। সেক্ষেত্রে ডিরেক্টর হিসেবে আমার প্রয়াস থাকে সমাজ বদলে মানুষের মননশীলতার পরিবর্তনে নাটকের মাধ্যমে আনন্দের সাথে কিছু ম্যাসেজও দেয়া। এতে করে যদি ক্ষুদ্র পরিবর্তনও হয়, সেটাই আমার পরম পাওয়া।

তিনি আরও বলেন, আমরা সকলের সম্মিলিত প্রচেষ্টায় চাইলে নাটক, উপন্যাস, মঞ্চায়ন ইত্যাদি সাংস্কৃতিক মাধ্যমগুলোর দ্বারা অপসংস্কৃতি রোধে অবদান রাখতে পারি। কিশোর ও যুব সমাজকে একটি সঠিক আনন্দদায়ক অঙ্গন উপহার দিতে পারি।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

85,000FansLike
285,000SubscribersSubscribe

Latest Articles

Translate »