এখানেই বিনোদন

স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্র ‘আমাদের ছোট রাসেল সোনা’ প্রদর্শনী হয়েছে


শেখ রাসেল দিবস উপলক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে মোবাইল গেইম ও অ্যাপ্লিকেশনের দক্ষতা উন্নয়ন প্রকল্পের মাধ্যমে নির্মিত থ্রিডি অ্যানিমেটেড স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্র ‘আমাদের ছোট রাসেল সোনা’র প্রদর্শনী হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) দুপুর তিনটায় বঙ্গবন্ধু সামরিক যাদুঘরের স্টার সিনেপ্লেক্সে এ প্রদর্শনী শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আয়োজনের সঙ্গে সংশ্লিষ্টরা জানান, এটি একটি ‘ঐতিহাসিক’ কাজ। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বই ‘আমাদের ছোট রাসেল সোনা’ থেকে ধারণা নিয়ে তারা চলচ্চিত্রটি নির্মাণ করেছেন। এটি প্রধানমন্ত্রীর স্মৃতিকথা থেকে নিয়ে নিপুণভাবে সাজানো। শিশু-কিশোরসহ যেকোনো বয়সের দর্শককে মুগ্ধ করবে এই চলচ্চিত্র। উপযুক্ত পৃষ্ঠপোষকতা পেলে এর মাধ্যমে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাও অর্জন করা সম্ভব।

তারা জানান, একটি বিশেষ শিশুর চোখ থেকে দেখা একটি পিরিয়ড ড্রামা, যা এই দেশের ইতিহাসের সবচেয়ে প্রভাবশালী পরিবারের একটি মর্মান্তিক ইতিহাস থেকে নেওয়া। আন্তর্জাতিকভাবে প্রশংসিত গল্প বলার কৌশল এবং স্ক্রিপ্ট ব্যবহার করে এটি নির্মাণ করা হয়েছে বলে জানান।

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো. সামসুল আরেফিন, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের মহাসচিব কে এম শহিদ উল্যা, উপদেষ্টা সিরাজুল ইসলাম মোল্লা, উপদেষ্টা তরফদার মো. রুহুল আমিন, উপদেষ্টা ব্যারিস্টার মো. মেহেদী হাসান চৌধুরী এবং সাংগঠনিক সচিব ফরিদ উদ্দিন আহম্মদ রতন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. মোস্তফা কামাল।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

85,000FansLike
285,000SubscribersSubscribe

Latest Articles

Translate »