এখানেই বিনোদন

বিমানবাহিনীতে যাওয়ার শখ কেন পূরণ হয়নি জানিয়েছেন অমিতাভ বচ্চন


অনেক চাকরিতে উচ্চতার শর্ত জুড়ে দেওয়া থাকে। সামরিক বাহিনী থেকে এয়ার হোস্টেসে উচ্চতার শর্তে কোনো ছাড় নেই। তবে জানেন কি, বেশি লম্বা হওয়ার কারণে চাকরি পাননি বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন। তখনো তরুণ অমিতাভ অভিনয় জগতে পা রাখেননি। ‘লম্বা পা’য়ের কারণে স্বপ্ন ভেঙে গিয়েছিল তাঁর।

‘কৌন বানেগা ক্রোড়পতি’ খেলতে আসা এক প্রতিযোগী জিতেন্দ্র কুমারের সঙ্গে কথোপকথনের সময় অমিতাভ জানান, বিমানবাহিনীতে যাওয়ার স্বপ্ন ছিল তাঁর। সে অনুযায়ী পরীক্ষাও দেন তিনি। কিন্তু লম্বা পায়ের কারণে বাদ পড়েন।

অমিতাভের কথায়, ‘স্কুল শেষ হওয়ার পর আমার ধারণাও ছিল না এরপর কী করব। আমি তখন পরিবারের সঙ্গে দিল্লিতে থাকতাম। আমাদের পাশেই থাকতেন একজন মেজর জেনারেল। তিনি একদিন আমার বাবাকে এসে বললেন আমাকে সেনাবাহিনীতে পাঠাতে।’

স্বপ্নভঙ্গের কথা বলে এরপর অমিতাভ আরও বলেন, ‘আমারও বিমানবাহিনীতে যাওয়ার খুব শখ ছিল, কিন্তু তা পূরণ হয়নি। যখন সাক্ষাৎকার দিতে গেলাম, ওরা আমাকে এই বলে বাতিল করল যে, আমার পা লম্বা। বিমানবাহিনীতে অন্তত আমার কোনো জায়গা নেই।’

তবে এই ‘পা লম্বা’ মানুষটাকেই নিঃস্বার্থভাবে ভালোবাসেন কুড়ি থেকে আশি। তাঁর নাচের তালে কয়েক যুগ ধরে নেচে এসেছে কয়েক প্রজন্ম। তাঁর অ্যাকশনে উত্তেজিত হয়েছে, তাঁর রোমান্সে বুঁদ হয়েছে তারা।

কয়েক দিন আগেই ৮১ বছরে পা রেখেছেন অমিতাভ বচ্চন। আগের দিন রাত থেকেই অমিতাভের বাংলো জলসার সামনে তিল ধারণের জায়গা ছিল না। মাঝরাতেই একবার বেরিয়ে আসেন অমিতাভ বচ্চন। এরপর জন্মদিনের সকালেও দেখা দেন ভক্তদের। সেই সময় কারও হাতে ছিল ফুলের মালা, যা পরিয়ে দেওয়া হয় বলিউড শহেনশাহকে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

70,000FansLike
280,000SubscribersSubscribe

Latest Articles

Translate »