এখানেই বিনোদন

যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে বাইডেনের কাছে হলিউড অভিনেতাদের চিঠি


হামাসের সঙ্গে ইসরাইলের যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে চিঠি লিখেছেন হলিউড অভিনেতারা। এদের মধ্যে ছিলেন কেট ব্ল্যানচেট, জোয়াকিন ফিনিক্স, রমি ইউসেফ এবং অ্যান্ড্রু গারফিল্ডের মতো তারকারা। খবর এএফপির।

বাইডেনের কাছে লেখা অভিনেতাদের এই চিঠিতে বলা হয়েছে— ‘আমরা আপনার প্রশাসন এবং সমগ্র বিশ্বের নেতাদের পবিত্র ভূমির সব মানুষের জীবনের প্রতি সম্মান জানানোর এবং অবিলম্বে যুদ্ধবিরতি পালনের ব্যবস্থা করার আহ্বান জানাই।’ ওই চিঠিতে আরও বলা হয়, ‘মানুষের জীবন বাঁচানো একটি নৈতিক দায়িত্ব।’

ইসরাইল কর্মকর্তাদের দেওয়া তথ্যানুযায়ী, গত ৭ অক্টোবর গাজা উপত্যকা থেকে কট্টর ইসলামপন্থি গ্রুপ হামাসের ব্যাপক হামলায় কমপক্ষে ১,৪০০ মানুষ নিহত হওয়ার পর ইসরাইল হামাসকে নির্মূল করার ঘোষণা দিয়েছে। নিহতদের বেশিরভাগই বেসামরিক নাগরিক।

হামাসের এমন হামলার জবাবে ইসরাইলি বাহিনী গাজার বিভিন্ন স্থানে বিমান হামলা চালিয়ে অনেক ভবন গুঁড়িয়ে দিয়েছে। এসব হামলায় কমপক্ষে ৪ হাজার ফিলিস্তিনি নাগরিক নিহত হন। এদের অধিকাংশ বেসামরিক নাগরিক।

ইসরাইলি বাহিনী গাজায় স্থল অভিযান চালানোরও প্রস্তুতি নিয়েছে। তারা বলেছে, খুব শিগগির এ অভিযান শুরু হবে।

তাই বিনোদন জগতের কয়েক ডজন শীর্ষ তারকা আরও মানুষের প্রাণহানি বন্ধে গাজা ও ইসরাইলে যুদ্ধবিরতি পালনে বাইডেনের প্রতি আহ্বান জানিয়েছেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

85,000FansLike
285,000SubscribersSubscribe

Latest Articles

Translate »