এখানেই বিনোদন

হলিউড কিংবদন্তি মেরিল স্ট্রিপের ৪ দশকের সংসার ভেঙে গেছে


হলিউডের কিংবদন্তি অভিনেত্রীদের একজন মেরিল স্ট্রিপ। বর্ণিল ক্যারিয়ারে অভিনয় দক্ষতা দিয়ে ২১ বার অস্কার মনোনয়ন এবং ৩২ বার গোল্ডেন গ্লোব মনোনয়নের রেকর্ড রয়েছে তাঁর দখলে। ক্যারিয়ারে সফলতার পাশাপাশি দাম্পত্য জীবনেও দৃষ্টান্ত হয়ে উঠেছিলেন মেরিল। মার্কিন ভাস্কর ডন গামারের সঙ্গে তাঁর দীর্ঘ ৪৫ বছরের সংসার। দুঃসংবাদ হলো— সেই সংসার ভেঙে গেছে।

পেজ সিক্সের প্রতিবেদনে বলা হয়েছে, ছয় বছর আগে থেকে আর এক সঙ্গে থাকছেন না মেরিল স্ট্রিপ ও ডন গামার। গতকাল শুক্রবার স্ট্রিপ ও গামারের এক ঘনিষ্ঠ সূত্রর বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানিয়েছে, ডন গামার ও মেরিল স্ট্রিপ ছয় বছরের বেশি সময় ধরে আলাদা থাকছেন। পরস্পরের প্রতি তাঁদের সম্মান অটুট রয়েছে, তবে তাঁরা আলাদা থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

মেরিল ও গামারের চার সন্তান। তাঁরা হলেন—সংগীতশিল্পী হেনরি ওলফে, অভিনেত্রী ম্যামি গামার, গ্রেস গামার ও লুইসা জ্যাকবসন। তাঁদের পাঁচ নাতি–নাতনিও রয়েছে।

ঈর্ষণীয় তারকা দম্পতি হয়ে উঠেছিলেন মেরিল–গামার। ২০১২ সালে ‘দ্য আয়রন লেডি’ সিনেমার জন্য সেরা অভিনেত্রী হিসেবে অস্কার পাওয়ার পর মেরিল স্ট্রিপ তাঁর সাফল্যে স্বামীর অবদান ও সহযোগিতার কথাও স্মরণ করেছিলেন। সেদিন মেরিল বলেছিলেন, ‘প্রথমত আমি ডনকে ধন্যবাদ দিতে চাই। আর আমি ডনকে জানাতে চাই যে, এই জীবনে তুমি আমাকে যা দিয়েছ, সবকিছুই আমার কাছে মহামূল্যবান।’

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে জন্ম নেওয়া মেরিল স্ট্রিপ ১৯৭৫ সাল থেকে সিনেমায় কাজ করছেন। বর্ণাঢ্য ক্যারিয়ারে তিনি তিনবার অস্কার, ৯ বার গোল্ডেন গ্লোব, তিনবার প্রাইমটাইম অ্যামি, দুইবার ব্রিটিশ অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসহ দুই শতাধিক পুরস্কার জিতেছেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

85,000FansLike
285,000SubscribersSubscribe

Latest Articles

Translate »