এখানেই বিনোদন

ভিসা জটিলতায় ভারত যেতে পারলেন না শাকিব খান


বেশ কিছুদিন ধরেই পরিচালক অনন্য মামুন নানা মাধ্যমে তার ‘দরদ’ নামে একটি সিনেমার শুটিং করার কথা বলছিলেন। যে সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করার কথা আছে শাকিব খানের। কিন্তু শেষ মুহূর্তে সিনেমাটির শুটিং নিয়ে সংশয় দেখা দিয়েছে।

কারণ গত ২০ অক্টোবর থেকে ভারতের উত্তর প্রদেশের বেনারস ও এলাহাবাদে শুটিং শুরু করার কথা ছিল। কিন্তু সেখানে পৌঁছতে পারেননি ছবির প্রধান শিল্পী শাকিব খানসহ দেশের অন্যান্য অভিনয়শিল্পীরা। তবে ভারতের নির্দিষ্ট জায়গায় পৌঁছে গেছেন পরিচালক অনন্য মামুন।

জানা গেছে, গত ১৫ অক্টোবর ভারতের মুম্বাইতে যাওয়ার কথা ছিল শাকিব খানের। তারপর হওয়ার কথা ছিল লুকসেট। সবকিছু ঠিকঠাক করে ২০ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা ছিল শুটিং। কিন্তু এসব তো দূরের কথা ভারতের ওয়ার্ক পারমিট ভিসা পাননি শাকিব খান।

এ কারণেই এখনো ভারতেই যেতে পারেননি এই নায়ক। কবে যাবেন সেটাও চূড়ান্ত নয়। সবকিছু নির্ভর করছে ভিসা পাওয়ার ওপর।

ছবির কয়েক প্রযোজকের একজন বাংলাদেশের কিবরিয়া ফিল্মসের স্বত্বাধিকারি দেশের একটি গণমাধ্যমকে জানান, বাংলাদেশ থেকে ভিসা পাওয়ার ওপর শাকিব খানের ভারত যাওয়া নির্ভর করছে। এরই মধ্যে শাকিব খানসহ সবার ওয়ার্ক পারমিট ভিসার জন্য মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে।

কিন্তু এখনো সেই আবেদনের সুরাহা হয়নি। তবে আশার কথা হচ্ছে, দেশে মন্ত্রণালয়ের আবেদনের সঙ্গে ভারত সরকারের অনুমতিপত্র দিতে হয়। সেটি গত ২০ অক্টোবর এসেছে। শুক্র ও শনিবারের কারণে সেটি যথাসময়ে দেওয়া যায়নি। আজ রবিবার সেটি মন্ত্রণালয়ে জমা দেওয়া হবে। তার প্রত্যাশা খুব দ্রুত ভিসার অনুমতি পাওয়া যাবে।
তবে বিষয়টি নিয়ে ভারতে অবস্থান করা দরদ সিনেমার পরিচালক অনন্য মামুনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সাড়া দেননি। তবে সিনেমা সংশ্লিষ্ট একজন জানান, সবকিছু ঠিক থাকলে আগামী ২৬ অক্টোবর থেকে নতুন করে সিনেমাটির শুটিং পরিকল্পনা করছেন এই পরিচালক।

তবে এই পরিচালকের দরদ সম্পর্কিত কোনো তথ্যই ভালোমতো নিতে পারছেন না শাকিব ভক্তরা। এর আগে ফেসবুকে দরদ ঘিরে নানা রকম আওয়াজ দিলেও সেটার প্রতিফলন হয়নি। সবশেষ গত শুক্রবার দরদের ফাস্টলুক ছাড়তে চেয়েও সেটা ছাড়েননি তিনি। কবে ছাড়বেন সেটাও অনিশ্চিত। অনেকের ধারণা শুধুমাত্র ফেসবুক গরম রাখতেই নানারকম মিথ্যা তথ্য ছড়ান এই পরিচালক।

উল্লেখ্য, দরদ সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছে ভারতের এসকে মুভিজ, ওয়ান ওয়ার্ল্ড মুভিজ, বাংলাদেশের অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট ও কিবরিয়া ফিল্মস। এতে আরো অভিনয় করার কথা আছে বাংলাদেশের শহীদুজ্জামান সেলিম, এলিনা শাম্মী, জেসিয়া ইসলাম, ভারতের রাহুল দেব প্রমুখ। ছবিটি বাংলা, হিন্দি, তামিল, মালয়ালম—এই চার ভাষায় নির্মাণের কথা আছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

85,000FansLike
285,000SubscribersSubscribe

Latest Articles

Translate »