এখানেই বিনোদন

আনুশকার থেকে নতুন নাম পেলেন বিরাট কোহলি


সাধারণত বিরাট কোহলিকে বলা হয় ‘চেজ মাস্টার’। তবে কেন তাকে এ নামে ডাকা হয়, তা আবারও দেখিয়ে দিলেন তিনি।

দলের বিপর্যয়ের দিনে চাপ সামলে ব্যাটিং করতে পারেন তিনি। বিশেষ করে রান তাড়ার ম্যাচে দলকে জেতানোয় তার জুড়ি নেই।

কোহলির অনবদ্য ব্যাটিংয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ২০ বছরের খরা কাটিয়ে দুর্দান্ত জয় তুলে নিয়েছে ভারত। এতে চলমান বিশ্বকাপে টানা পাঁচ ম্যাচে জিতে সেমির পথেও আরও ধাপ এগিয়ে গেছে স্বাগতিকরা।

রোববার (২২ অক্টোবর) ধর্মশালায় টস হেরে আগে ব্যাট করতে নেমে ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৭৩ রান তুলেছিল নিউজিল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ১৩০ রান করেছেন ড্যারিল মিচেল। ভারতের হয়ে ৫ উইকেট শিকার করে দলের সেরা বোলার মোহাম্মদ শামি। জবাবে খেলতে নেমে ৪৮ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৯৫ রান করেন কোহলি।

এদিন ২৭৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে আগ্রাসী মেজাজে শুরু করেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল। দলীয় ৭১ রানের মাথায় রোহিতকে সাজঘরে ফিরিয়ে উদ্বোধনী জুটি ভাঙেন কিউই পেসার লকি ফার্গুসন। ব্যক্তিগত পঞ্চাশের আগে ৪৬ রান ফেরেন ভারতীয় অধিনায়ক। আরেক ওপেনার গিল করেন ২৬ রান।

এরপর ব্যাটিংয়ে নেমে দ্যুতি ছড়ান কোহলি। ঠান্ডা মাথায় নিয়ন্ত্রণে নিয়ে আসেন ম্যাচ। একপর্যায়ে আলোচনায় দলের জয় নাকি কোহলির সেঞ্চুরি! এমন সমীকরণে জয়ের জন্য ভারতের প্রয়োজন ৫; আর ভারতীয় এই জিনিয়াসেরও একই সমীকরণ। তখন ছক্কা হাঁকাতে নিয়ে ৯৫ রানে থেমেছেন তিনি। বাকি কাজটুকু মোহাম্মদ শামিকে সঙ্গে নিয়ে ১২ বল হাতে রেখেই ছুঁয়েছেন রবীন্দ্র জাদেজা।

এবার এমন দুর্দান্ত এক ইনিংসের কারণে স্ত্রী আনুশকা শর্মার কাছ থেকে বড়সড় সার্টিফিকেট মিলেছে তার। তাকে নতুন এক নাম দিয়েছেন বলিউডের এই অভিনেত্রী।

ম্যাচ শেষে সামাজিক যোগাযোগমাধ্যম নিজের ইনস্টাগ্রামের স্টোরিতে দুটি ছবি ও একটি ভিডিও ক্লিপ পোস্ট করেন আনুশকা। প্রথম ছবিতে ছিল স্কোরের সঙ্গে কোহলি ও রবীন্দ্র জাদেজার দৌড়ানোর দৃশ্য। পরেরটি আনুশকা লেখেন, তোমাকে নিয়ে সবসময়ই গর্বিত।

দ্বিতীয় ছবিতে কোহলির পুল শটের দৃশ্য। এই ছবির নিচে ক্যাপশনে লেখা, ব্যাঙ্গালুরু, আমাকে ঝড়ের মধ্যে পাঠাও। আমি আলো হয়ে ফিরব।

এ ছবিরই ওপরেই কোহলিকে ‘স্টর্ম চেজার’ নামে সম্বোধন করেছেন আনুশকা। অবিশ্বাস্য দক্ষতা বোঝাতেই স্বামীকে এ নামে ভূষিত করেছেন আনুশকা।

উল্লেখ্য, চলতি বিশ্বকাপে বেশ রানের ফোয়ারা ছুটাচ্ছেন কোহলি। পাঁচ ইনিংসে তার রান ৮৫, ৫৫, ১৬, ১০৩ ও ৯৫। ১১৮ গড়ে রান করেছেন ৩৫৪।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

85,000FansLike
285,000SubscribersSubscribe

Latest Articles

Translate »