এখানেই বিনোদন

জয়ার নতুন রেকর্ড


ঢাকাই চলচ্চিত্রের দর্শকপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। অভিনয়ের জাদুতে দেশের গন্ডি ছাড়িয়ে ওপার বাংলাতেও নিজের অবস্থান পোক্ত করে নিয়েছেন। সেখানে সেরা অভিনেত্রীর পুরস্কারও জিতেছেন তিনি। এসবই পুরনো কথা। নতুন খবর হল গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে কোনো অভিনয়শিল্পীর পাঁচটি সিনেমা প্রদর্শিত হওয়ার রেকর্ড গড়তে যাচ্ছেন তিনি। চলতি মাসেই ভারতের গোয়ায় এই উৎসব অনুষ্ঠিত হবে।

জয়া আহসান এমন খবরের প্রতিক্রিয়ায় বলেন, ভীষণ ভালো লাগছে একজন অভিনয়শিল্পী হিসেবে। শিল্পীর কাজ অভিনয় করা। দেশের সীমানা পেরিয়ে তা যখন আন্তর্জাতিক অঙ্গনে যায় তখন আরও ভালো লাগে।

জয়া আহসান প্রথমবার হিন্দি সিনেমায় অভিনয় করেছেন। মুক্তির অপেক্ষায় থাকা কড়ক সিং নামের হিন্দি সিনেমাটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে যাচ্ছে গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। কড়ক সিং পরিচালনা করেছেন অনিরুদ্ধ রায়। এই সিনেমায় জয়া অভিনয় করেছেন পঙ্কজ ত্রিপাঠীর সঙ্গে।

অন্যদিকে প্রথমবার তিনি অভিনয় করেছেন একটি ইরানি সিনেমায়ও। ফেরেশতে নামের ইরানি সিনেমাটি পরিচালনা করেছেন মুর্তজা অতাশ জমজম। এখনও মুক্তি পায়নি ফেরশেতে। ৫৪তম গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ফিচার ফিল্ম বিভাগে প্রতিযোগিতা করবে জয়ার ফেরেশতে।

জয়া আহসান বলেন, ফেরেশতে সিনেমায় আমি সংগ্রামী এবং সাহসী একজন নারাীর চরিত্রে অভিনয় করেছি। প্রথমবার ইরানি সিনেমায় অভিনয় করা নতুন এক অভিজ্ঞতা।

২০ নভেম্বর শুরু হচ্ছে ৫৪তম গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। শেষ হবে ২৮ নভেম্বর। এই উৎসবে উপস্থিত থাকবেন জয়া আহসান।

চলতি বছর কলকাতায় মুক্তি পেয়েছে তার অভিনীত সিনেমা অর্ধাঙ্গিনী। এটি পরিচালনা করেছেন কৌশিক গাঙ্গুলি। এই সিনেমাটি ব্যাপকভাবে দর্শকদের প্রেক্ষাগৃহে টেনেছে। ওপার বাংলা জুড়ে প্রশংসা কুড়িয়েছেন জয়া। অর্ধাঙ্গিনীও প্রদর্শিত হতে চলেছে গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে।

কলকাতায় পুতুল নাচের ইতিকথা নামেরও একটি সিনেমা করেছেন জয়া। এটি পরিচালনা করেছেন সুমন মুখোপাধ্যায়। এটিও প্রদর্শিত হবে ৫৪তম গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে, যার আরেক নাম আইএফএফআই (ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়া)।

অন্যদিকে সায়ন্তন মুখোপাধ্যায়ের ঝরা পালক সিনেমায় অভিনয় করে জয়া আহসান ব্যাপকভাবে প্রশংসা পেয়েছেন কলকাতাসহ সারা পশ্চিমবাংলাজুড়ে। কবি জীবনানন্দ দাশের জীবনের ওপর এই সিনেমা নির্মিত হয়েছে। ঝরা পালকও প্রদর্শিত হবে উৎসবে।

সবশেষে জয়া আহসান বলেন, ‘আমি বিষয়টি দারুণ উপভোগ করছি। উপস্থিত থাকব চলচ্চিত্র উৎসবে।’

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

70,000FansLike
280,000SubscribersSubscribe

Latest Articles

Translate »