এখানেই বিনোদন

নাশকতার কারণে সিনেমা মুক্তি স্থগিত


বর্তমানে আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে দেশজুড়ে অস্থিরতা বিরাজ করছে। সাধারণ মানুষ থেকে শোবিজের তারকা— সবাই যেন ভীত অবস্থায় রয়েছে্ন। আগামী ২৪ নভেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল বদরুল আনাম সৌদ নির্মিত সিনেমা ‘শ্যামা কাব্য’। তবে নির্ধারিত ওই তারিখে মুক্তি পাচ্ছে না সিনেমাটি।

জানা গেছে, দেশের এমন পরিস্থিতি ও নাশকতার কারণে সিনেমাটির মুক্তি স্থগিত করা হয়েছে। বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও বার্তার মাধ্যমে নিজেই জানিয়েছেন সৌদ।

মুক্তি উপলক্ষে সিনেমার প্রচারণাও শুরু করে দিয়েছিলে ‘শ্যামা কাব্য’র টিম। টিজার- ট্রেলার থেকে গান প্রকাশ, ধারাবাহিকভাবেই সব হচ্ছিল। কিন্তু হঠাৎ রবিবার (১৯ নভেম্বর) সন্ধ্যায় সিনেমার নির্মাতা ঘোষণা দিলেন, সিনেমাটির মুক্তি আপাতত স্থগিত।

একটি ভিডিও বার্তায় সৌদ জানান, মূলত দেশের চলমান অস্থিতিশীল পরিস্থিতির কথা বিবেচনা করেই ‘শ্যাম কাব্য’র মুক্তি পেছানোর সিদ্ধান্ত নিয়েছেন তারা। এ ছাড়া সিনেমা মুক্তির নতুন তারিখ এখনও ঠিক করেননি।

ভিডিও বার্তায় সৌদ আরও বলেন, বর্তমানে আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে হরতাল-অবরোধ চলছে, যদিও মানুষ কাজের প্রয়োজনে ঘর থেকে বের হচ্ছেন। কিন্তু কিছু নাশকতামূলক ঘটনাও ঘটছে। সিনেমাটি মুক্তি দেওয়া হলে আমরা দর্শককে হলে আসতে বলব।

কিন্তু নাশকতার কারণে এই মুহূর্তে কাউকে আমরা সিনেমা হলে আসার আহ্বান জানাতে পারছি না। কারণ কোনো প্রাণের দায় বা কারও কোনো ক্ষতির দায় আমরা নিতে পারছি না। তাই আপাতত আমাদের সিনেমাটির মুক্তি স্থগিত করছি।

এর আগে, গত ৯ নভেম্বর প্রকাশিত হয় ‘শ্যামা কাব্য’ সিনেমার ট্রেলার। যেটা দেখে অনেকেই প্রশংসার পাশাপাশি সিনেমাটি দেখার আগ্রহও জানিয়েছেন।

জানা গেছে, ২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদান পেয়েছে ‘শ্যামা কাব্য’। এটি যৌথভাবে প্রযোজনা করেছেন বদরুল আনাম সৌদ ও সুবর্ণা মুস্তাফা।

প্রসঙ্গত, সাইকোলজিক্যাল থ্রিলার ধাঁচের গল্পে নির্মিত সিনেমা ‘শ্যামা কাব্য’। এতে অভিনয় করেছেন নীলাঞ্জনা নীলা, সোহেল মণ্ডল, ইন্তেখাব দিনার, নওরিন হাসান খান জেনি, সাজু খাদেম, শাহাদাত হোসেন, এ কে আজাদ সেতু, শুভাশিস ভৌমিক প্রমুখ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

85,000FansLike
285,000SubscribersSubscribe

Latest Articles

Translate »