এখানেই বিনোদন

ফেসবুক মানেই মানুষ যা ইচ্ছা বলতে পারবে: সুনেরাহ


ফেসবুক পোস্ট নিয়ে যেন অজানা এক ভয়ের মধ্যে থাকেন অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল। কারও সঙ্গে ছবি পোস্ট করলেই নানা রকম মন্তব্য শুনতে হয়। ফেসবুকের অনুসারীরা বন্ধুর সঙ্গে ছবি পোস্ট করলেও ধরে নেন সুনেরাহর প্রেমিক। তবে এসব সয়ে গেছে তার। কোনো মন্তব্যকেই গুরুত্ব দিচ্ছেন না এই অভিনেত্রী। তারপরও ফেসবুক নিয়ে বিপদ কাটছেই না।

প্রায়ই সহকর্মী ও পছন্দের মানুষদের জন্মদিন বা বিশেষ দিনে তাদের সঙ্গে ছবি পোস্ট করতে হয় সুনেরাহকে। শুভকামনা জানানো সেসব ছবি ঘিরে এসব মন্তব্য। গতকাল সুনেরাহ তরুণ পরিচালক নুহাশ হুমায়ূনের সঙ্গে ছবি পোস্ট করে জন্মদিনের শুভেচ্ছা জানান। সেই ছবি নিয়ে অনেকেই নাটক ও সিনেমার বিভিন্ন গ্রুপে পোস্ট করেছেন। সেখানে কেউ কেউ মন্তব্য করতে ছাড়েননি, এই অভিনেত্রী নুহাশের সঙ্গে প্রেম করছেন কি না।

এটা নিয়ে সুনেরাহ বিরক্তি নিয়ে বলেন, এগুলো শুনতে শুনতে অভ্যস্ত হয়ে গেছি। এখন নুহাশ আমার মিডিয়ার সহকর্মী বলেই কি আপনারা জিজ্ঞাসা করছেন। কিন্তু মিডিয়ার বাইরের বন্ধুদের সঙ্গে ছবি দিলেও একইভাবে মন্তব্য করে। এখন সোশ্যাল মিডিয়ার কে কী বলছে, এগুলো ঘেঁটে কি লাভ আছে? মানুষ তো কত কিছুই বলে। ফেসবুক মানেই মানুষ যা ইচ্ছা বলতে, লিখতে পারবে। যে কারণে এখন ছবি পোস্ট করতেই বিরক্ত লাগে। বন্ধুদের সঙ্গে ছবি দিলেও ধরে নেয় বয়ফ্রেন্ড। পরে যা ইচ্ছা, তা–ই বলতে থাকে। এখানে স্বাধীনতা বলে কিছু নেই।

কিছুদিন আগের কথা। এক ব্যক্তি ফেসবুক থেকে সুনেরাহর ছবি ডাউনলোড করে নিজের বলে দাবি করেন। পরে সেই ব্যক্তি সুনেরাহকেই অভিযুক্ত করে ফেসবুকে ক্লেইম করেন। সুনেরাহ বলেন, আমার ছবি সেটা অন্য একজন আমার পোস্ট থেকে কপি করে আমাকে দোষী বানিয়েছে, ফেসবুকের কাছে অভিযোগ করেছে, আমি তার ছবি ব্যবহার করেছি। যা হওয়ার তা–ই! মার্চ পর্যন্ত আমি ফেসবুক পেজ ব্যবহার করতে পাবর না। আমার নিজের ছবি দিয়েই কপিরাইট ক্লেইম দিয়েছে। যে ক্লেইম করেছে, সে আবার আমাকে ব্লক করে রেখেছে। তাকেও ধরতে পারছি না। এখন কী করব, কিছুই করার নেই।

বিরক্ত হয়ে ফেসবুকে মন্তব্য দেখা বন্ধ করেছেন এই অভিনেত্রী। তার মতে, এখনো অনেক ফেসবুক ব্যবহারকারী রয়েছেন, যাদের নিয়মিত কাজ মানুষকে বিপদে ফেলা। কেউ কেউ নিয়মিত অভিনয়শিল্পীদের অনুসরণ করে ওত পেতে থাকেন ক্ষতি করার জন্য। সুনেরাহ বলেন, আমি নুহাশের “মশারি” স্বল্পদৈর্ঘ্য সিনেমায় অভিনয় করেছি। সেটি বেশ কিছু উৎসব থেকে পুরস্কৃত হয়েছে। গতকাল ছিল নুহাশের জন্মদিন। তার সঙ্গে ছবিসহ ফেসবুকে জন্মদিনের শুভেচ্ছা জানালে ক্ষতি কী? এখানে কার সঙ্গে কী বন্ধুত্ব, চেনাজানা হতে পারে না!

গত ডিসেম্বরে ওটিটি টফিতে মুক্তি পেয়েছে সুনেরাহ অভিনীত ‘অন্তর্জাল’। মুক্তির পর ভক্তদের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছেন বলে জানান এই অভিনেত্রী। সিনেমায় আরও অভিনয় করেছেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম প্রমুখ। সুনেরাহ নতুন বছরে পরিকল্পনা করেই কাজ করতে চান। ইতিমধ্যে ওটিটির কাজে চুক্তি হয়েছে। এখনই এগুলো নিয়ে কিছু বলতে চান না সুনেরাহ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

70,000FansLike
280,000SubscribersSubscribe

Latest Articles

Translate »