এখানেই বিনোদন

‘অপারেশন জ্যাকপট’ সিনেমায় ওঙ্কার সিং চরিত্রে ওমর সানী


১৯৭১ সালের মুক্তিযোদ্ধাদের সফল নৌ অপারেশনের কাহিনী নিয়ে নির্মিত হতে যাচ্ছে সিনেমা ‘অপারেশন জ্যাকপট’। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে নির্মিত হবে দেশের স্বাধীনতা সংগ্রামের এই ইতিহাসনির্ভর সিনেমাটি। এটি যৌথভাবে পরিচালনা করছেন বাংলাদেশের দেলোয়ার জাহান ঝন্টু ও ভারতের রাজিব বিশ্বাস।

২১ কোটি টাকা বাজেটের এ সিনেমার শুটিং শুরু হয়েছে গত ২৯ ডিসেম্বর। আর এ সিনেমাতেই ১৯৭১ সালে ভারতীয় সেনাবাহিনীর মেজর জেনারেলের দায়িত্বে থাকা ওংকার সিং কাটকাটের ভূমিকায় অভিনয় করবেন জনপ্রিয় চিত্রনায়ক ওমর সানী। ইতোমধ্যে সিনেমার শুটিং শুরু করেছেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে ওমর সানীর মেজর লুকের ছবিও সকলের নজরে এসেছে। আর নিজের এই চরিত্রটি সাবলীলভাবে ফুটিয়ে তুলতে সব প্রস্তুতি নিয়েছেন এ অভিনেতা।

গতকাল বুধবার (৩ জানুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজে নিজের একটি ছবি পোস্ট করে ক্যাপশনে ওমর সানী লিখেছেন, ‘১৯৭১ সালের স্বাধীনতা সংগ্রামের একটা বিশাল ঘটনার সূত্রপাত হচ্ছে-‘অপারেশন জ্যাকপট’। আর এই সিনেমাতে তৎকালীন ইন্ডিয়ার মোস্ট পাওয়ারফুল অফিসার ছিলেন ওঙ্কার সিং কাটকার। তার চরিত্র নিয়ে হাজির হলাম অপারেশন জ্যাকপটে। ধন্যবাদ এই সিনেমার প্রযোজক এবং পরিচালককে।’

এই সিনেমায় স্বাধীনতা যুদ্ধের নৌ-সেক্টরে পরিচালিত সফলতম গেরিলা অপারেশন চিত্রায়িত হবে। ১৯৭১ সালের ১৫ আগস্ট রাত ১২টার পর অর্থাৎ ১৬ই আগস্ট প্রথম প্রহরে ‘অপারেশন জ্যাকপট’ নামের অভিযানে চট্টগ্রাম ও মোংলা সমুদ্রবন্দর, চাঁদপুর ও নারায়ণগঞ্জে একযোগে গেরিলা অপারেশন চালানো হয়েছিলো। সেই অভিযানে পাকিস্তান ও অন্য আরও কয়েকটি দেশ থেকে অস্ত্র, খাদ্য ও তেল নিয়ে আসা ২৬টি জাহাজ ডুবিয়ে দিয়েছিলেন মুক্তিযোদ্ধারা। ইতিহাসের সাহসী সেই অভিযানের সোনালি সময় সঠিকভাবে উপস্থাপিত হবে ‘অপারেশন জ্যাকপট’ সিনেমায়।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

85,000FansLike
285,000SubscribersSubscribe

Latest Articles

Translate »