এখানেই বিনোদন

কীভাবে অ্যাকাউন্ট হ্যাকড হলো, ডিবি থেকে বের হয়ে জানালেন দীঘি


বিকাশ অ্যাকাউন্ট হ্যাক করে টাকা হাতিয়ে নেওয়ার ব্যাপারে ডিবি কার্যালয়ে হাজির হন অভিনেত্রী দীঘি। সেখান থেকে বের হয়ে উপস্থিত সাংবাদিকদের কাছে ঘটনার বর্ণনা দেন চলচ্চিত্র অভিনেত্রী প্রার্থনা ফারদিন দীঘি।

সোমবার বেলা ১১টায় ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের কার্যালয়ে যান তিনি।

দীঘি বলেন, গত পরশু ঘটেছে এটি। আমি একটি কাজের জন্য বাইরে বের হয়েছিলাম। বাসায় ড্রাইভার না থাকায় সিএনজি অটোরিকশায় করে যাচ্ছিলাম। পথে আমার কাছে ফোন আসে। তখন আমাকে নানাভাবে ম্যানুপুলেট করে বোঝানো হয়, আমার অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে। আমার অ্যাকাউন্টে যেহেতু টাকা রয়েছে, তাই আমি চাইনি অ্যাকাউন্ট বন্ধ হোক।

দীঘি বলেন, আমি সিএনজি অটোরিকশায় থাকায় সেভাবে কিছু বুঝতেও পারছিলাম না। তাই অ্যাকাউন্ট যাতে বন্ধ না হয়। তাদের (প্রতারক) আমার পরিচয় দিই। তখন তারা সরি বলে জানায়, অ্যাকাউন্ট সচল রাখতে আমার হেল্প লাগবে তাদের। এই সময়ের মধ্যে তারা আমার ফোনে ওটিপি (ওয়ান টাইম পাসওয়ার্ড) পাঠায়। আমিও সেটি দিয়ে দেই তাদের। আমি শুধু মনে রেখেছিলাম যে আমার পিন কোড না দিলেই হয়।

অভিনেত্রী বলেন, কিছুক্ষণ পর আমি ঘটনাস্থলে পৌঁছাই। তার পর হঠাৎ অ্যাকাউন্ট চেক করি। দেখি, আমার অ্যাকাউন্টে কোনো টাকা নেই। অ্যাকাউন্টে এক লাখ ৬০ হাজার টাকা ছিল। এর পর সবার পরামর্শে আমি শেরেবাংলা নগর থানায় জিডি করি।

তিনি জানান, শুরু থেকে ডিবিপ্রধান হারুন অর রশিদ ভাইয়ার কথা মনে পড়ছিল। মনে হচ্ছিল, তিনি হয়তো কার্যকর কোনো ব্যবস্থা নিতে পারবেন। এ কারণে এখানে আসা।

দীঘি বলেন, ডিবিপ্রধান আমাকে পর দিন দেখা হলে বলেন, আমার আগের রাতে পাঠানো স্ক্রিনশর্ট দেখেই কাজ শুরু করে দিয়েছেন তারা। আর পর দিন রাতে আমাকে জানান, আমার টাকা রিটার্ন করতে পেরেছেন। আগামীকাল আমাকে টাকাটা হ্যান্ডওভার করতে চান। আমি তাদের প্রতি কৃতজ্ঞ।

প্রয়াত নায়িকা দোয়েল ও অভিনেতা সুব্রতের মেয়ে প্রার্থনা ফারদিন দীঘি। চলচ্চিত্রে শিশুশিল্পী হিসেবে পরিচিতি পেয়েছিলেন। সময়ের সঙ্গে সঙ্গে নিজেকে চিত্রনায়িকা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

২০০৮ সালে মুক্তি পায় পিএ কাজল পরিচালিত সিনেমা ‘১ টাকার বউ’। সেই সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেন শাকিব খান, শাবনূর ও রুমানা খান। সিনেমাটিতে কাজল চরিত্রে অভিনয় করা শাবনূরের মেয়ের ভূমিকায় দেখা যায় দীঘিকে। অভিনয়ের জন্য ৩৩তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ শিশুশিল্পী বিভাগে পুরস্কৃত হন দীঘি।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

70,000FansLike
280,000SubscribersSubscribe

Latest Articles

Translate »