এখানেই বিনোদন

১ মার্চ পর্যন্ত গ্রেফতার করা হবে না সেই সমীরকে


বোম্বে হাইকোর্টকে মঙ্গলবার ইডির তরফে জানানো হয়েছে যে, তারা আগামী ১ মার্চ পর্যন্ত ঘুস চাওয়ার মামলায় নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর সাবেক জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়েকে গ্রেফতার করবে না। এদিন বোম্বে হাইকোর্ট তাদের সাবেক স্টেটমেন্ট আগামী মাসের ১ তারিখ পর্যন্ত বাড়াল।

বিচারক পিডি নায়েক এবং এনআর বোরকারের ডিভিশন বেঞ্চ সেটা মেনে নিয়ে ওয়াংখেড়ের আবেদনকে মার্চ ১ এ শুনানির নির্দেশ দিয়েছে। এদিন একই সঙ্গে হাইকোর্টের তরফে তদন্তকারী এজেন্সিকে কমপ্লেনের একটি কপি সেখানে জমা দেওয়া নির্দেশ দেওয়া হয়েছে।

সিবিআইয়ের পক্ষে এর আগে তার বিরুদ্ধে ২৫ কোটি টাকা ঘুস নেওয়ার অভিযোগ করে এফআইআর করা হয়েছিল। বলা হয়েছিল এ টাকা তিনি দাবি করেছিলেন শাহরুখ খানের পরিবারের থেকে। কিং খানের থেকে তিনি এ টাকা চেয়েছিলেন এই বলে যে তিনি তার ছেলে আরিয়ানকে একটি মাদক মামলা থেকে মুক্তি দেবেন, তাতে তার নাম জড়াবেন না।

এর আগে তদন্তকারী এজেন্সির তরফে জানানো হয়েছিল তারা সমীর ওয়াংখেড়েকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত গ্রেফতার করবে না। ইডির উকিল সন্দেশ পাটিল কোর্টকে জানিয়েছেন সলিসিটর জেনারেল তুষার মেহেতা এ কেসের হয়ে করবেন। তিনি হাইকোর্টকে বলেছেন ততদিন তারা সমীরকে গ্রেফতার করবেন না যতক্ষণ না শুনানি হচ্ছে এ কেসের। বেঞ্চের তরফে এ কথা মেনে নিয়ে কেসের শুনানির পরের দিন ১ মার্চ দিয়েছে।

প্রসঙ্গত যারা এ কেসে অভিযুক্ত তাদের বিরুদ্ধে ১২০ বি সেকশনসহ ৩৮৮ সেকশন ধারায় মামলা করা হয়েছে। ২০২১ সালের ২ অক্টোবর আরিয়ান খানকে একটি মাদক মামলায় একটি জাহাজ থেকে গ্রেফতার করা হয়। এরপর তার ঠিক পরের বছর ১৪ জন অভিযুক্তের নামে চার্জশিট আনা হয়, কেবল আরিয়ান খানকে ক্লিনচিট দেওয়া হয়। বর্তমানে এ কেসের তদন্ত করছে ইডি।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

70,000FansLike
280,000SubscribersSubscribe

Latest Articles

Translate »