এখানেই বিনোদন

যাত্রা শুরু করল শিশু-শিল্পীদের সংগঠন ‘সানশাইন শিশু সংঘ’

সানশাইন শিশু সংঘ’র উদ্যোগে আয়োজিত ”আমরাই আমাদের উৎস” স্লোগানকে সামনে রেখে গত ১২ ডিসেম্বর-২২ সন্ধ্যায় ঢাকার বনশ্রীতে অনুষ্ঠিত হয় শিশু শিল্পীদের এক মিলন মেলা। এ সময় নাচ, গান, ফ্যাশন শো’র মাধ্যমে শিশুরা পারফর্ম করে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিরেক্টর’স গিল্ড’র সাধারণ সম্পাদক এসএম কামরুজ্জামান সাগর, নাট্যকার সংঘ’র দপ্তর সম্পাদক রাজীব মণি দাস, অভিনেতা আমানুল হক হেলাল, পরিচালক হারুন রুশো, মীর সাখাওয়াত, জাদু ফরিদ, সুমন সরকার, মমিন সরকার, মাসুদ আহমেদ-সহ অভিনয় শিল্পী ও অন্যান্য ব্যক্তিবর্গ।

আর শিশু-শিল্পীদের মধ্যে উপস্থিত ছিল মিথিলা রহমান, মিহিরা রহমান, উজায়ের রহমান, ফায়াজ, ফারহান, সামারা, সায়না, মবিয়া, জুহানি এডসন জয়জো, অরন্য, নবীনা, কথা, আবিদা সুলতানা পীথা ও জুবায়ের হাসান।

এস.এম কামরুজ্জামান সাগর শিশু-শিল্পীদের আশু সুন্দর ভবিষ্যৎ কামনা করে বলেন, ”শিশুরাই আমাদের উত্তরসুরী, শিশুরাই আগামীদিনের ভবিষ্যৎ। আমাদের অবর্তমানে ওরাই এ সমাজের হাল ধরবে। তাই, প্রতিটি শিশুর মেধা বিকাশে আমাদের যত্নবান হতে হবে। তাদের সুযোগ করে দিতে হবে।”

নাট্যকার রাজীব মণি দাস আয়োজক কমিটির এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, “সত্যিকার অর্থে আমরাই আমাদের উৎস, কারণ আমরা প্রত্যেকেই একে অপরের পরিপূরক। আর শিশু শিল্পী ছাড়া একটা গল্প, একটা পরিবার অপূর্ণই থেকে যায়। কথায় আছে- ‘এসেছে নতুন শিশু, তাকে ছেড়ে দিতে হবে স্থান।’ তারাই যে আমাদের পরবর্তী প্রজন্ম। তাই, গল্পের সৌন্দর্যের প্রয়োজনে শিশু-শিল্পীদের আরও বেশি সুযোগ করে দেয়ার আহ্বান জানাচ্ছি।”

সংগঠনের আহ্বায়ক মীর সাখাওয়াত বলেন, “সংকুচিত বাজেটের বাজারে শিশু শিল্পীদের কাটশাট করা হচ্ছে। অথচ, শিশুরা একটা গল্পের অবিচ্ছেদ্য অংশ। তাছাড়া, তারা তাদের পারিশ্রমিক সঠিকভাবে পায় না। এজন্য আজকের এ আয়োজন। যাতে করে তাদের একটা অভিযোগ করার জায়গা তৈরি হয়।“

জাকিয়া রহমান, সুমাইয়া আফরিন মুন ও কবিতা’র উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে শিশু-শিল্পীদের অভিভাবকদের মধ্য থেকে পরবর্তী মিটিং এর মাধ্যমে কার্য নির্বাহী কমিটি গঠন করা হবে।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের আহ্বায়ক মীর সাখাওয়াত।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

85,000FansLike
285,000SubscribersSubscribe

Latest Articles

Translate »