এখানেই বিনোদন

৬৫ বছর বয়সী অভিনেতাকে জেলে পাঠালো ভারতের আদালত


পাঁচ বছর আগের মামলায় জেল হয়েছে বলিউড অভিনেতা দলিপ তাহিলের। অভিনেতাকে ২ মাস জেল খাটতে হবে। ৬৫ বছরের প্রবীণ এই অভিনেতাকে পুরোনো একটি মামলায় জেলের নির্দেশ দিয়েছেন ভারতীয় আদালত।

রোববার (২২ অক্টোবর) আদালত রায় ঘোষণা করে দলিপকে দুই মাসের কারাদণ্ড দেন।

জানা গেছে, ২০১৮ সালে দলিপের গাড়ি একটি অটোরিকশাকে ধাক্কা মারে। এতে ওই অটোরিকশায় থাকা এক নারী গুরুতর আহত হন। মূলত ৫ বছর আগে মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর কারণে সে সময় তার বিরুদ্ধে মামলা হয়। পুরোনো সেই মামলায় অভিনেতাকে এই সাজা দেওয়া হয়েছে।

ডাক্তারি পরীক্ষার প্রমাণের ওপর নির্ভর করে আদালত মতামত দিয়েছিলেন যে, অ্যালকোহলের গন্ধ পাওয়া গেছে, ম্যাজিস্ট্রেটের আদালত দলিপকে দোষী সাব্যস্ত করেন এবং তাকে দুই মাসের কারাদণ্ড দেন।

২০১৮ সালে মদ্যপ অবস্থায় দলিপের গাড়ি চালানোর কারণে ওই দুর্ঘটনাটি ঘটেছিল। সে সময় মুম্বাই পুলিশ অভিনেতাকে গ্রেপ্তারও করেছিল। পরে তাকে জামিন দেওয়া হলেও মামলা চলতে থাকে।

অন্যদিকে আরও একটি সূত্রে জানা যায়, ওই দুর্ঘটনায় ২১ বছর বয়সী জেনিতা গান্ধী এবং ২২ বছরের গৌরব চুগ নামের আরও দুজন আহত হন। দুর্ঘটনার ফলে ওই নারীর পিঠে এবং ঘাড়ে প্রচণ্ড আঘাত লাগে। তারা নাকি অটোরিকশা থেকে নেমে দেখেন যে, দলিপের গাড়িটি সান্তাক্রুজের দিকে পালানোর চেষ্টা করছে বলে জানান এক পুলিশ কর্মকর্তা।

দলিপের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল, অভিনেতা পরিস্থিতি থেকে পালানোর চেষ্টা করেন, কিন্তু যানজট এবং গণেশ মূর্তি বিসর্জনের কারণে ব্যর্থ হয়েছিল। পরে দলিপের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির অধীনে অবহেলা করে গাড়ি চালানোর কারণে আঘাত এবং মোটর যান আইনের অধীনে অ্যালকোহল পান করে গাড়ি চালানোর মামলা করা হয়েছিল।

শুধু তাই নয়, সে সময় মুম্বাই পুলিশকে রক্তের নমুনা দিতেও অস্বীকার করেছিলেন দলিপ। এবার সেই মামলার সাজা শোনানো হলো।

সূত্র : আনন্দবাজার

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

70,000FansLike
280,000SubscribersSubscribe

Latest Articles

Translate »