এখানেই বিনোদন

অ্যানিমেশন সিরিজ ‘খোকা’ প্রিমিয়ার শো’র উদ্বোধন


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব- কৈশোরকে প্রাধান্য দিয়ে নির্মিত অ্যানিমেশন সিরিজ “খোকা” এর প্রিমিয়ার শো’র উদ্বোধন করা হলো। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের “মোবাইল গেইম ও এ্যাপ্লিকেশন এর দক্ষতা উন্নয়ন” প্রকল্পের উদ্যোগে ১০ পর্বের ১ ঘন্টা ৪০ মিনিটের এই অ্যানিমেশন সিরিজ নির্মাণ করা হয়। আজ এর ৫টি পর্ব প্রদর্শন করা হয়।
বঙ্গবন্ধু সামরিক জাদুঘরের স্টার সিনেপ্লেক্সে ৫টি পর্ব উপভোগ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

অন্যান্যের মধ্যে অ্যানিমেশন সিরিজটি উপভোগ করেছেন ‘মোবাইল গেইম ও এ্যাপ্লিকেশন এর দক্ষতা উন্নয়ন’ প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ আনোয়ার হোসেনসহ মার্স সল্যুশন, টিম এসোসিয়েট, ম্যাজিক ইমেজ এবং প্রোল্যান্সার স্টুডিও এর কর্ণধার ও কলাকুশলিগণ এবং বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা।

অ্যানিমেশন সিরিজটি উপভোগ শেষে আইসিটি প্রতিমন্ত্রী তাঁর প্রতিক্রিয়া বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শুধু রাজনৈতিকভাবে একজন দেশের বা জাতির রাষ্ট্র পিতা হিসেবেই নয়, তাঁর শৈশব, কৈশর এবং ছাত্র জীবনে অসামান্য গুণাবলীর অধিকারী ছিলেন। বঙ্গবন্ধুর সহনশীলতা, মানবিকতা এবং পরোপকারিতা এই বিষয়গুলো আমাদের শিশু, কিশোর, তরুণ এবং ভবিষ্য প্রজন্মের কাছে তুলে ধরতেই এই অ্যানিমেশন সিরিজটি নির্মাণ করা হয়েছে।

পলক বলেন আমরা আইসিটি বিভাগ থেকে বেশ কয়েকটা উদ্যোগ নিয়েছি।

তার মধ্যে একটা হচ্ছে খোকা। আমাদের এই উদ্দেশ্যটা হচ্ছে যে বঙ্গবন্ধুকে কিন্তু তার বাবা-মা এবং আত্মীয়-স্বজন সবাই ছোটবেলায় আদর করে খোকা বলে ডাকতো। খোকা জন্মের পর একটা প্রত্যন্ত অঞ্চল টুঙ্গিপাড়া গ্রাম থেকে কিভাবে বড় হয়ে আস্তে আস্তে খোকা থেকে মুজিব, মুজিব থেকে মুজিব ভাই, মুজিব ভাই থেকে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু থেকে জাতির পিতায় পরিণত হলেন সেটি আমরা এমন একটি মাধ্যমে তুলে ধরতে চেয়েছি। যে মাধ্যমটি আমাদের শিশু, কিশোরী এবং ভবিষ্যৎ প্রজন্মের কাছে জনপ্রিয় মাধ্যম।

সে মাধ্যমটি অ্যানিমেশন মাধ্যম।

দেশের জনসাধারন ও নতুন প্রজন্মকে মানবিক হতে ও দেশপ্রেমের প্রতি উদ্বুদ্ধ করতে অ্যানিমেটেড সিরিজটি বিশেষ অবদান রাখবে বলে তিনি জানান। দেশীয় অ্যানিমেটর দ্বারা উন্নয়নকৃত অ্যানিমেশনের মাধ্যমে তৈরি হওয়ায় সব বয়সী দর্শকেরা সহজেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব-কৈশরের জীবনী সম্পর্কে সহজে জানতে পারবেন। অ্যানিমেশন সিরিজটি যৌথভাবে তৈরি করেছে মার্স সল্যুশন, টিম এসোসিয়েট, ম্যাজিক ইমেজ এবং প্রোল্যান্সার স্টুডিও। সিরিজটি অচিরেই বিভিন্ন টেলিভিশন চ্যানেল এবং ওটিটি প্ল্যাটফর্মে দেখা যাবে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

70,000FansLike
280,000SubscribersSubscribe

Latest Articles

Translate »