এখানেই বিনোদন

স্টার সিনেপ্লেক্স এবার উত্তরায়


গেল মাসেই ১৯ বছর পূর্তি উদযাপন অনুষ্ঠানে আগামী বছরের মধ্যে হলসংখ্যা ৪০টি হবে বলে ঘোষণা দিয়েছিলেন স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল। এরইমধ্যে তার বাস্তবায়ন প্রক্রিয়াও শুরু হয়ে গেছে। ঢাকার বাইরে নারায়নগঞ্জ, বগুড়া ও চট্টগ্রামে নতুন শাখার কাজ চলছে।

এ ছাড়া ঢাকার বিভিন্ন এলাকায় শাখা চালু করার পরিকল্পনার কথাও জানিয়েছেন। যার মধ্যে প্রথমেই সুখবর এলো উত্তরাবাসীর জন্য। শিগগিরই উত্তরায় স্টার সিনেপ্লেক্সের নতুন শাখা নির্মাণের কাজ শুরু হতে যাচ্ছে।

মঙ্গলবার (৭ নভেম্বর) স্টার সিনেপ্লেক্স এবং ইউনাইটেড গ্রুপের সঙ্গে এ বিষয়ক একটি চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তিতে স্বাক্ষর করেন স্টার সিনেপ্লেক্স-এর চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল এবং মইনুদ্দিন হাসান রশিদ, চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর, ইউনাইটেড গ্রুপ।

স্টার সিনেপ্লেক্সের মিডিয়া অ্যান্ড মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার জানান, এয়ারপোর্ট সংলগ্ন উত্তরার সেন্টার পয়েন্ট শপিং মলে নির্মিত হবে এই শাখা। চারটি হল থাকবে এই মাল্টিপ্লেক্সে। বরাবরের মত নান্দনিক পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তিসম্বলিত সাউন্ড সিস্টেম, জায়ান্ট স্ক্রিনসহ বিশ্বমানের সিনেমা হলের যাবতীয় সুযোগ-সুবিধা নিয়ে হলগুলো নির্মিত হবে বলে জানান তিনি।

সিনেমার নানামুখী সংকটের কারণে একটা সময় হলবিমুখ হয়ে পড়েছিলেন দর্শক। সেই সংকট থেকে উত্তরণের পথ ধরে আবার প্রাণ ফিরে পেতে শুরু করেছে দেশের সিনেমা। গত কয়েক বছরে অনেকটা বদলে গেছে দৃশ্যপট। পরিবার পরিজন নিয়ে দলবেঁধে সিনেমা হলে ভীড় করছে মানুষ। বিশ্বমানের প্রযুক্তি এবং রুচিসম্মত পরিবেশের কারণে দারুণ জনপ্রিয় হয়ে উঠেছে দেশের প্রথম মাল্টিপ্লেক্স সিনেমা হল স্টার সিনেপ্লেক্স।

যার ফলে দিনে দিনে এর পরিধি বেড়ে চলেছে। বর্তমানে ঢাকার বসুন্ধরা সিটি শপিং মল, সীমান্ত সম্ভার (সাবেক রাইফেলস স্কয়ার), এসকেএস টাওয়ার, সামরিক জাদুঘর এবং মিরপুর ১ নম্বর, ঢাকার বাইরে চট্টগ্রাম ও রাজশাহিতে স্টার সিনেপ্লেক্সের শাখা রয়েছে। দর্শকদের সুবিধার্থে ঢাকার বিভিন্ন এলাকায় নতুন নতুন শাখা চালু করা হচ্ছে।

এ প্রসঙ্গে স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান বলেন, ‘দেশব্যাপী অনেকগুলো সিনেমা হল নির্মাণের পরিকল্পনার কথা আগেই জানিয়েছিলাম আমরা। ধারাবাহিকভাবে সেই পরিকল্পনা বাস্তবায়নের কাজ এগিয়ে চলছে। দেশের সিনেমা ইন্ডাস্ট্রির প্রসারে এই উদ্যোগ অব্যাহত থাকবে। আমাদের রাজধানী ঢাকায় প্রচুর দর্শক রয়েছেন। যানজটসহ নানা কারণে দুর দূরান্তের দর্শকরা ভোগান্তিতে পড়ছেন। উত্তরা, টঙ্গী, সাভার, গাজীপুরসহ আশপাশের এলাকার দর্শকদের সুবিধার কথা বিবেচনা করে উত্তরায় বড় পরিসরে নতুন শাখা স্থাপনের উদ্যোগ নিয়েছি আমরা। আশা করি আগামী বছর মাঝামাঝি সময়ে এই শাখা চালু করতে পারবো আমরা।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

70,000FansLike
280,000SubscribersSubscribe

Latest Articles

Translate »