এখানেই বিনোদন

সঙ্গীত থেকে বিরতি: সেনাবাহিনীতে বিটিএস তারকা জাংকুক


সেনাবাহিনীতে যোগ দেবার জন্য সঙ্গীত চর্চা থেকে সাময়িক বিরতি নিচ্ছেন দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় ব্যান্ড দল বিটিএসের সর্বকনিষ্ঠ সদস্য জাংকুক। দক্ষিণ কোরিয়ায় নাগরিকদের জন্য সেনাবাহিনীতে বাধ্যতামূলক সেবাদানের যে কর্মসূচি রয়েছে তাতে যোগ দিচ্ছেন এই সঙ্গীত তারকা।

জাংকুকের সেনাবাহিনীতে যোগ দেয়ার বিষয়টি নিশ্চিত করেছে ওয়েব প্লাটফর্ম ওয়েভার্স। ওয়েভার্সে জাংকুক ঘোষণা করেন যে তিনি ডিসেম্বরে তার বাধ্যতামূলক সামরিক পরিষেবায় চলে যাবেন।

সংগীত জগত থেকে সাময়িক বিরতিতে যাওয়ার আগে ভক্তদের জন্য একটি আবেগপূর্ণ চিঠিও লিখেছেন জাংকুক।চিঠিতে সকল বিটিএস আর্মিকে তার প্রতি ভালোবাসা এবং সমর্থনের জন্য ধন্যবাদ জানান তিনি । সেই সঙ্গে আরও পরিণত হয়ে ফিরে আসার প্রতিশ্রুতিও দেন ভক্তদের।

চিঠিতে বিটিএস তারকা জাংকুক লেখেন, ‘প্রিয় আর্মি, ইতোমধ্যেই নভেম্বরের শেষ। বাতাস বেশ ঠান্ডা। আপনারা সবাই হয়তো ইতোমধ্যেই অবগত আছেন তাই আমি আপনাদের একটি ছোট চিঠি লিখছি। ডিসেম্বরে, আমি একটি নতুন যাত্রা শুরু করব। আমি সামরিক বাহিনীতে পরিষেবার জন্য যাচ্ছি। আমি যখন এই খবরটি দিচ্ছি, একদিকে আমার হৃদয় যেমন ভারাক্রান্ত হচ্ছে, অন্যদিকে আমাদের আর্মিদের (বিটিএস ভক্তরা) সাথে আমার মনের মূল্যবান স্মৃতিগুলি আমার হৃদয়কে উষ্ণ করে তুলছে।’

তিনি আরও লেখেন, ‘আপনাদের সাথে এখন পর্যন্ত যে সময় কাটিয়েছি তা ছিল আমার জীবনের সবচেয়ে ভালো মুহূর্ত। আর্মির হাসি, সমর্থন, ভালোবাসা আমাকে এখানে নিয়ে এসেছে এবং আমার স্বপ্নপূরণে সমর্থন ও নীরবে আমার সাথে পথচলার জন্য আপনাদের অনেক ধন্যবাদ।’

পরিশেষে জাংকুক লেখেন,সামরিক পরিষেবায় যাবার আগে আপনাদের বলে যেতে চাই, অপেক্ষাটা দীর্ঘ মনে হবে। এক বছর ছয় মাস। আমি প্রতিশ্রুতি দিচ্ছি যে আমি যেমন ছিলাম, সামনে নিজের আরও উন্নত ও পরিশীলিত রূপ নিয়ে মঞ্চে ফিরে আসবো।”

বর্তমানে ক্যারিয়ারের সোনালী সময় পার করছেন বিটিএস তারকা জাংকুক। নতুন নতুন রেকর্ড গড়ার মধ্য দিয়ে বিশ্বব্যাপী জনপ্রিয়তা কুড়াচ্ছেন । সম্প্রতি নতুন আরেকটি মাইলফলক অর্জন করেছে তার প্রথম একক অ্যালবাম ‘গোল্ডেন’। এটি বিশ্বব্যাপী বিক্রিত হওয়া চার্টে টেলর সুইফটের ‘১৯৮৯’ (টেলরের সংস্করণ) অ্যালবামকেও ছাড়িয়ে গেছে।

এছাড়া, এ বছরের ১৪ জুলাই জাংকুকের ‘সেভেন’ গানটি নেটদুনিয়ায় প্রকাশ পাওয়ার পরপরই রেকর্ড গড়ে ।দ্য কোরিয়া হেরাল্ডের এক প্রতিবেদন অনুযায়ী, জাংকুক তার প্রথম একক গান ‘সেভেন’ দিয়ে বিলবোর্ডের ‘হট ১০০’ তালিকার শীর্ষে উঠেন। এমনকি ‘গ্লোবাল- ২০০’-তেও শীর্ষস্থান দখল করে গানটি। ‘সেভেন’ গানটির জন্যই বিটিএসের সর্বকনিষ্ঠ সদস্য জাংকুক ‘গ্লোবাল কে-পপ সং অ্যাওয়ার্ড’ অর্জন করেন। এই গানটিতে মডেল হয়েছেন কোরিয়ান অভিনেত্রী হান সোহিকে।

এদিকে, বিটিএসের আরো তিন সদস্য জিমিন, ভি, এবং আরএমও আগামী ডিসেম্বরে জাংকুকের সঙ্গে তাদের সামরিক দায়িত্ব পালনের জন্য প্রস্তুত হচ্ছে বলে জানা গেছে। তাদের সেনাবাহিনীতে যোগদানের বিষয়টি জানিয়েছে ‘বিগ হিট’ মিউজিক।

উল্লেখ্য,এর আগে বিটিএস সদস্য জিন, সুগা এবং জে-হোপ সামরিক বাহিনীতে যোগদান করেছেন। ২০২৫ সালে বিটিএস সদস্যরা পুনরায় একত্র হয়ে সঙ্গীত জগতে প্রত্যাবর্তন করবেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

70,000FansLike
280,000SubscribersSubscribe

Latest Articles

Translate »