এখানেই বিনোদন

এবার অর্থ দুর্নীতির মামলায় জড়ালেন অভিনেতা প্রকাশ রাজ


দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেতা প্রকাশ রাজ। বিভিন্ন সময় এই অভিনেতাকে দেখা যায় বিতর্কিত মন্তব্যের জন্য বহু সমস্যায় জড়িয়ে পড়তে। চন্দ্রযান-৩ নিয়ে বিরূপ মন্তব্য করে ফেঁসেছিলেন আইনি ঝামেলায়। এবার আর্থিক তছরুপের মামলায় নাম জড়ালো জনপ্রিয় এই অভিনেতার। যার ফলে মামলায় জিজ্ঞাসাবাদের জন্য এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তলব করেছে অভিনেতাকে।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, ‘প্রিভেনশন অব মানি লন্ডারিং অ্যাক্ট’-এর অধীনে ত্রিচির বাইরে অবস্থিত একটি সংস্থার সঙ্গে যোগসূত্রের কারণে ২০ নভেম্বর তদন্তকারী সংস্থা সমন পাঠান অভিনেতাকে।

এই আর্থিক কেলেঙ্কারি নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য চেন্নাইয়ে ইডির আঞ্চলিক দপ্তরে ডেকে পাঠানো হয়েছে সালমান খানের ‘ওয়ান্টেড’ সিনেমার খলনায়ককে। আগামী সপ্তাহে তাকে হাজিরা দিতে হবে।

অভিনেতা প্রকাশ রাজ একটা সময় ছিলেন প্রণব জুয়েলার্সের ব্র্যান্ড অ্যাম্বাসেডর, সেই কারণেই ইডির নজরে তিনি। বেআইনি ‘পঞ্জি স্কিম’ চালাচ্ছে অভিযুক্ত সংস্থাটি, এই অভিযোগেই ইডি সোমবার হানা চালায় প্রণব জুয়েলার্সের একাধিক শাখায়। আর্থিক দুর্নীতি প্রতিরোধ আইনে (পিএমএলএ) এই বিষয়ে তদন্ত করছে ইডি।

সম্প্রতি এক বিবৃতি জারি করে কেন্দ্রীয় সংস্থা জানায়, তদন্তে উঠে এসেছে প্রণব জুয়েলার্স এবং এর সঙ্গে জড়িত ব্যক্তিরা সাধারণ মানুষের টাকা মেরে মোটা টাকা ফেরত দেওয়ার প্রলোভন দেখিয়ে পাবলিকের থেকে ১০০ কোটি টাকা তুলেছে।

ভারতীয় সংবাদ মাধ্যমের একাধিক প্রতিবেদনে জানা গেছে, প্রণব জুয়েলার্সের একাধিক দপ্তরে তল্লাশি চালিয়ে ইডি কর্মকর্তারা এখনও পর্যন্ত প্রায় ২৪ লাখ টাকা এবং প্রায় ১২ কেজি সোনার গয়না উদ্ধার করেছেন। ইকোনমিক অফেন্সেস উইংয়ের মতে, প্রণব জুয়েলার্স সাধারণ মানুষের থেকে ‘গোল্ড স্কিম’-এর নামে প্রায় ১০০ কোটি টাকা আদায় করেছে এবং দুর্দান্ত রিটার্ন বা লাভের প্রলোভন দেখালেও বাস্তবে এক পয়সাও রিটার্ন করেনি।

প্রসঙ্গত, প্রকাশ রাজ তার ক্যারিয়ার শুরু করেছিলেন রোজ রাতে থিয়েটারে অভিনয় করে। তিনি মাসে পেতেন মাত্র ৩০০ টাকা। তিনি ২০০০ এরও বেশি পথনাটিকায় অভিনয় করেছেন প্রকাশ রাজ।

৫৮ বছর বয়সী এই অভিনেতা ১৯৮৬ সাল থেকে চলচ্চিত্রে অভিনয় করছেন। তামিল, ইংরেজি, তেলেগু, কন্নড়, মালয়ালাম, হিন্দিসহ বিভিন্ন ভাষার সিনেমায় দেখা গেছে তাকে। ভারতের পাঁচটি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও আছে তার ঝুলিতে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

70,000FansLike
280,000SubscribersSubscribe

Latest Articles

Translate »