এখানেই বিনোদন

ক্ষমা চাইলেন সোনু নিগম


ভারতের জনপ্রিয় সংগীতশিল্পী সোনু নিগম। অন্যদিকে পাকিস্তানি গায়ক ওমর নাদিম। দুজনেই গানের জগতের মানুষ হলেও ভিন্ন দুই দেশের গায়ক। এবার পাকিস্তানি এই গায়কের কাছে ক্ষমা চাইলেন সোনু।

জানা গেছে, চলতি বছরের শুরুতে মুক্তি পায় সোনুর গাওয়া ‘সুন জারা’ গানটি। গানটি মুক্তির পর পাকিস্তানি গায়ক ওমর দাবি করেন, তার গাওয়া ‘অ্যায় খোদা’ গানের নকল এটি। আর এতেই বাঁধে বিপত্তি। সোনুকে নিয়ে নেটদুনিয়ায় শুরু হয়ে যায় ব্যাপক চর্চা।

শুধু তাই নয়, বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্টও দেন ওমর। ক্যাপশনে এই সংগীতশিল্পী লিখেছেন, আমি আমার জীবনের এমন এক পর্যায়ে পৌঁছেছি, যেখানে এই জিনিসগুলোকে কম গুরুত্ব দেওয়া সম্ভব নয়। আপনি যদি এটি ব্যবহার করেন তাহলে অন্তত ওজি ট্র্যাকে ক্রেডিটটা দিন। আমিও সোনুর বড় ভক্ত। তবে একটু বাস্তবের পথে হাঁটুন। এটি আসল চুক্তি থেকে অনেক দূরে।

মূলত এরপরই নানান বিতর্কে জড়ায় গানটি। নেটদুনিয়ায় বিষয়টি নিয়ে বেশ কিছু দিন ধরেই জোর চর্চা চলছে। বিষয়টি নজর এড়ায়নি সোনুরও।

তাই ওমরের ওই পোস্টের মন্তব্যের ঘরে সোনু জানান, এই গান নিয়ে নাদিমের সংস্করণ সম্পর্কে কোনো ধারণাই ছিল না ভারতীয় এই গায়কের। পাশাপাশি নিজের অজান্তে গানটি গাওয়ার জন্য পাকিস্তানি গায়কের কাছে ক্ষমাও চান তিনি।

সোনু লেখেন, এই গানের পেছনে আমার কোনো হাত নেই। দুবাইতে কমল আর খান নামের প্রতেবেশী আমাকে এই গান গাওয়ার অনুরোধ করেছিলেন। আমি ওনাকে ফেরাতে পারিনি। যদিও আমি সবার জন্য গান গাই না। আমি যদি জানতাম এটি ওমর নাদিমের গান, তবে কখনোই গাইতাম না।

পাকিস্তানি এই গায়কের গাওয়া গানের প্রশংসা করার পাশাপাশি ক্ষমা চেয়ে সোনু লিখেন, গানটি আপনি আমার থেকে ভালো গেয়েছেন। আমি ক্ষমা চাইছি যে, আপনার গাওয়া গানটা আমি শুনিনি। আশা করি, আপনি এই গানের জন্য আরও অনেক বেশি সম্মান পাবেন।

অন্যদিকে সোনুর মন্তব্যের জবাব দিয়ে ওমর লেখেন, আমি আমার বক্তব্যে কোথাও উল্লেখ করিনি যে, আপনি এটি করেছেন। খবরটি বরাবরের মতোই ভিন্নভাবে মোড় নিয়েছে। আমি আপনার গান শুনে বড় হয়েছি এবং আপনার কাছ থেকে অনেক কিছু শিখেছি। আমি আপনার বড় ভক্ত। আপনাকে অনেক ভালোবাসি!

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

85,000FansLike
285,000SubscribersSubscribe

Latest Articles

Translate »