এখানেই বিনোদন

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বিচারক হলেন মমিন সরকার

মিডিয়া পাড়া: বাংলাদেশ-ভারত-সিংগাপুর (বাভাসি) আয়োজিত ত্রিদেশীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২২-২০২৩ এর বিচারক হিসেবে কাজ শুরু করেছেন নাট্য পরিচালক ও ভিডিও সম্পাদক মমিন সরকার।

মমিন সরকার জানান, ইতোমধ্যে চলচ্চিত্র যাচাই-বাছাইয়ের কাজ চলছে। উৎসবে এ পর্যন্ত দেশ ও দেশের বাইরের ১২০টি চলচ্চিত্র জমা পড়েছে। এর মধ্য থেকে জুরি বোর্ডের প্রাথমিক পর্যবেক্ষণে ৫০টি চলচ্চিত্র বাছাই করা হয়েছে দ্বিতীয় রাউন্ডের জন্য। এরপর দ্বিতীয় রাউন্ডের ৫০টি চলচ্চিত্র থেকে ১০টি চলচ্চিত্র বাছাই করা হবে ফাইনাল রাউন্ডের জন্যে।

মমিন সরকার বলেন, আন্তর্জাতিক বাভাসি চলচ্চিত্র উৎসব ২০২২-২০২৩-এর সবগুলো রাউন্ডেই বিচারক হিসেবে কাজ করার সুযোগ পাওয়া আমার জন্য অনেক সম্মানের। একজন পরিচালক হিসাবে বিষয়টি আমার কাছে গর্বেরও বটে।

মমিন সরকার

বাভাসি চলচ্চিত্র উৎসব থেকে শ্রেষ্ঠ চিত্রনাট্যকার, নির্মাতা, শিল্পী, চিত্রগ্রাহক, রূপসজ্জা, শিল্প নির্দেশক, সম্পাদনা ও আবহ-সংগীতের ওপর মেধা যাচাই-বাছাই করে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্ধারণ করা হবে। প্রতিবছর যোগ্যতা অনুযায়ী নতুনদের প্রতিভা বিকাশের সুযোগ করে দিচ্ছে বাভাসি। এই প্রত্যয়ে বাভাসি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব প্রতিবছর আয়োজন করে আসছে। ৬ বছর পেরিয়ে ৭ বছরে পর্দাপণ করলো বাভাসি, এটি একটি মাইলফলক ও অনন্য দৃষ্টান্ত স্থাপন । ইতোপূর্বে যারা বিজয়ী হয়েছেন তারা মিডিয়াতে ভালো পারফর্ম করছেন এবং নিজ মেধায় এগিয়ে যাচ্ছেন।

মমিন সরকার আরও বলেন, ‘বিচারক হিসেবে কর্তৃপক্ষ আমার ওপর আস্থা রাখায় বিশেষভাবে ধন্যবাদ জানাচ্ছি এবং দায়িত্ব পেয়ে আমি খুবই রোমাঞ্চিত।’

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

85,000FansLike
285,000SubscribersSubscribe

Latest Articles

Translate »