এখানেই বিনোদন

তিন বছর পর দেশে ফিরলেন শাবনূর


নব্বই দশকের দাপুটে নায়িকা শাবনূর। একসময় সিনেমায় নিজের সাবলীল অভিনয়ে দিয়ে দর্শক মাতিয়েছেন এই নায়িকা; যা আজও মনে দাগ কেটে আছে সিনেমাপ্রেমীদের মনে।

রোববার (১৭ ডিসেম্বর) দর্শকনন্দিত এই নায়িকার শুভ জন্মদিন। জীবনের ৪৪ বসন্ত পেরিয়ে ৪৫-এ পা দিয়েছেন শাবনূর।

তবে দীর্ঘদিন ধরেই পর্দার বাইরে রয়েছেন তিনি। গত এক দশক ধরে বসবাস করছেন অস্ট্রেলিয়ায়। একসময় ছয় মাস পরপর দেশে আসতেন। কিন্তু গত তিন বছরের বেশি সময় ধরে ঢাকায় আসা হয়নি শাবনূরের। অবশেষে দীর্ঘদিন পর দেশে ফিরলেন দর্শকনন্দিত এই নায়িকা।

এতো লম্বা সময় ধরে দেশ ছেড়ে থাকা হয়নি শাবনূরের। তাই দেশে ফেরার জন্য ব্যাপক ব্যাকুল ছিলেন তিনি। কিন্তু ব্যাটে-বলে সবকিছু না মেলায় দেশে আসা হচ্ছিল না তার।

শাবনূর জানান, পরিবার ও কাছের মানুষেরা ছাড়া ঢাকায় আসার খবরটা আপাতত কাউকে জানাতে চাননি তিনি। পাশাপাশি দেশে কিছু কাজ জমে আছে এই নায়িকার। তাই এই সুযোগে নিরিবিলি সেসব সেরে নিচ্ছেন শাবনূর।

এ প্রসঙ্গে চিত্রনায়িকা বলেন, অনেক দিন দেশে না থাকায় নানান কাজ জমে আছে। হাবিজাবি অনেক কাজ। অনেক। ওসব করছি। তাই চুপচাপ আছি। কাউকে জানাইনি।
জানা গেছে, নতুন সিনেমার কথাবার্তা চলছে শাবনূরের। ইতোমধ্যে সিনেমার গল্পও শুনছেন। প্রায় প্রতিদিনই বনানীতে একটি প্রযোজনা সংস্থার অফিসে নতুন গল্পের রিহার্সালের পাশাপাশি চলছে পরিচালকের সঙ্গে সলাপরামর্শ।

শাবনূর নিজে না জানালেও একাধিক সূত্র নিশ্চিত করেছে, আগামী বছরের দুই ঈদের যে কোনো একটিতে চলচ্চিত্রের পর্দায় দেখা যাবে শাবনূরকে। সিনেমায় শাবনূরের বিপরীতে অভিনয় করবেন মাহফুজ আহমেদ। আর এটি নির্মাণ করবেন চয়নিকা চৌধুরী।

এ দিকে দীর্ঘদিন ধরে চলচ্চিত্রের সঙ্গে যুক্ত না থাকায় ফিটনেসের বিষয়ে তেমন একটা ভাবেননি শাবনূর। সংসার ও সন্তান নিয়ে ব্যস্ত থাকায় নিজের প্রতি খুব একটা নজর দিতে পারেননি। তবে সিনেমায় ফেরার কথা হলে, তখন নিজের ফিটনেসের দিকেও নজর দিয়েছেন শাবনূর। পুরোপুরি ফিট হতে কয়েক মাস সময় লাগবে বলে জানান তিনি।

গল্প এবং চরিত্রে নিয়ে শাবনূর বলেন, আমরা নিজেরা গল্প নিয়ে আলাপ–আলোচনা করছি, ঠিক আছে। গল্প, চরিত্র আমাদের পছন্দ হয়েছে। কিন্তু পুরোপুরি ফিট না হলে কোনোভাবেই ফিরব না। তাই ফেরার খবরটা যেন ফেরার মতোই হয়, সেদিকটায় খেয়াল রাখতে হবে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

85,000FansLike
285,000SubscribersSubscribe

Latest Articles

Translate »