এখানেই বিনোদন

আইসিইউতে কাজলের মা তনুজা


অসুস্থ হয়ে আইসিইউতে আছেন বলিউডের প্রবীণ অভিনেত্রী ও নায়িকা কাজলের মা তনুজা সমর্থ। বর্তমানে তিনি মুম্বাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছেন ৮০ বছর বয়সী তনুজা। অসুস্থ হয়ে পড়লে রোববার (১৭ ডিসেম্বর) দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা জানিয়েছেন, আপতত ভয়ের কিছু নেই।

চলচ্চিত্র পরিচালক কুমারসেন সমর্থ ও অভিনেত্রী শোভনা সমর্থর কন্যা তনুজা। ১৯৭৩ সালে পরিচালক সমু মুখোপাধ্যায়ের সঙ্গে বিয়ে হয় তার। তাদের দুই কন্যা কাজল ও তানিশা।

হিন্দি ও বাংলা সিনেমাজগতে পরিচিত মুখ তনুজা। ১৯৫০ সালে দিদি নূতনের সঙ্গে ‘হামারি বেটি’ ছবিতে অভিনয়ে দিয়ে তার হাতেখড়ি। ১৯৬০ সালে ‘ছাবিলি’তে অভিনয় করেন, যেটির পরিচালক ছিলেন তার মা শোভনা। ১৯৬১ সালে ‘হামারি ইয়াদ আয়েগি’ ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেন।

ওই সময় বাংলা ও হিন্দি ছবিতে সমান্তরালভাবে কাজ করতে থাকেন তনুজা। ১৯৬৩ সালে উত্তম কুমারের বিপরীতে ‘দেয়া নেয়া’ ছবিতে অভিনয় করেন। এ ছাড়াও ১৯৬৭ সালে ‘অ্যান্টনি ফিরিঙ্গি’, ১৯৬৯ সালে ‘তিন ভুবনেরর পারে’ ও ‘প্রথম কদম ফুল’, ১৯৭০ সালে ‘রাজকুমারী’তে অভিনয় করেন।

তনুজা শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রের অভিনেত্রী হিসেবে ১৯৬৭ সালে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হন। তবে ‘প্যায়সা ইয়া পেয়ার’ ছবির জন্য ১৯৬৯ সালে ফিল্মফেয়ার পান।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

85,000FansLike
285,000SubscribersSubscribe

Latest Articles

Translate »