এখানেই বিনোদন

জমকালো আয়োজনে বাভাসি চলচ্চিত্র উৎসবের পুরস্কার প্রদান

বুধবার সন্ধ্যা পর্দা নামলো ‘আন্তর্জাতিক বাভাসি চলচ্চিত্র উৎসব-২০২৩’ এর ৭ম চলচ্চিত্র উৎসব। সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন সংস্কৃতিজন শংকর সাঁওজাল ও চলচ্চিত্র পরিচালক জাকির হোসেন রাজু (জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত) বিশেষ অতিথি ছিলেন। রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রের মিলনায়তনে আন্তর্জাতিক বাভাসি চলচ্চিত্র পুরষ্কার অনুষ্টানের আয়োজন করা হয়।

বাভাসি চলচ্চিত্র উৎসবের জুরি বোর্ডে যারা ছিলেন কথাসাহিত্যিক, নাট্যকার, গীতিকার রাজীব মণি দাস, মমিন সরকার- পরিচালক ও ভিডিও সম্পাদক, ফজলুজ হক (ফজলুল সেলিম)- পরিচালক ও নাট্যকার, পলাশ মণি দাস- নাট্যকার ও পরিচালক, বাবুল উদ্দিন- পরিচালক ও মো: ফাহাদ-নাট্যকার ও পরিচালক।

দেশ ও দেশের বাহির থেকে ১২০টি চলচ্চিত্র জমা পড়ে। সেখান থেকে প্রদর্শীত ১০টি চলচ্চিত্রের মধ্যে ৭ ক্যাটাগরিতে ১০ জনকে চূড়ান্ত হিসেবে পুরস্কার প্রদান করা হয়। উৎসবে সেরা সিনেমার পুরস্কার জিতে নিয়েছে শায়লা রহমান তিথি (জয় বাংলা)। সেরা চলচ্চিত্র নির্মাতার পুরস্কার জিতেছেন তিনজন সিমান্ত সজল (শিকল ভাঙ্গার গান), সুজন বড়ুয়া (বান্ধব) ও মিরুজ খান রাজ (অবহেলিত)। সেরা চিত্রনাট্যকার যৌথভাবে সজল চক্রবর্তী (মূল্যহীন মানুষ) ও মাহবুব হাসান (সরি ভাই)। সেরা চিত্রগ্রাহক কিশোর মাহমুদ (জার্নি টু দ্য গড)। সেরা অভিনেতা নিথর মাহবুব (হৃদয়ে বাংলাদেশ)। সেরা ভিডিও সম্পাদক তপন সরকার (বধ্যভূমিতে একদিন)। সেরা মিউজিক ডিরেক্টর মীর হাসান স্বপন (ভাঙ্গন)।

উক্ত অনুষ্ঠানে সাংবাদিকতার অবদান স্বরূপ মো: জাহিদুল ইসলাম (দ্য ডেইল সান), রুহুল আমিন ভূঁইয়া (নিউজ জি২৪ ডট কম) ও সাজু আহমেদ (দৈনিক আমার বাংলা) সম্মাননা প্রদান করা হয়।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

85,000FansLike
285,000SubscribersSubscribe

Latest Articles

Translate »