এখানেই বিনোদন

আমাদের সব কাজই পরিকল্পনা অনুযায়ী হয়


ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা বর্ষা। অভিনয় ক্যারিয়ারে পার করেছেন এক যুগেরও বেশি সময়। বর্তমানে অভিনয়ের পাশাপাশি ব্যবসায়ী হিসাবেও পরিচিত। শিগ্গির নতুন একটি সিনেমার কাজ শুরু করার কথা রয়েছে তার। নতুন বছরের পরিকল্পনা এবং প্রাসঙ্গিক বিষয় নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি।

  • নতুন বছর শুরু করছেন কীভাবে?

** গত বছরের শেষ সপ্তাহে স্বামী (নায়ক-প্রযোজক অনন্ত জলিল) ও সন্তানদের নিয়ে সৌদি গিয়েছিলাম। উদ্দেশ্য পবিত্র উমরা হজ পালন করা। আল্লাহর অশেষ কৃপায় সেটা সম্পন্ন করেছি। এরপর দুবাই এসেছি অবকাশ যাপনে। বর্তমানে এখানেই অবস্থান করছি। দু-একদিনের মধ্যে দেশে ফিরব।

  • গত বছর আপনাদের অভিনীত সিনেমা নিয়ে বেশ আলোচনায় ছিলেন…

** গত বছরটি আসলেই আমার ও অনন্তের কাছে বেশ স্পেশাল ছিল। কারণ এ বছর আমরা নিজেদের প্রযোজনার বাইরের কোনো সিনেমায় (কিল হিম) অভিনয় করেছি। আমার জন্য আরও স্পেশাল ছিল সিনেমাটি এ কারণে, এতে আমি প্রথমবার নায়িকার বাইরের চরিত্রে অভিনয় করেছি। অনেকে সেই চরিত্রটিকে ‘খল’ হিসাবে অভিহিত করলেও সিনেমা শেষে দেখা গেছে, আসলে আমি দেশের জন্যই লড়াই করছিলাম। এ চরিত্রের জন্য বেশ প্রশংসাও পেয়েছি। এ সিনেমা দিয়ে একটা বিষয় পরিষ্কার, অভিনয় করার জন্য নায়িকা হতে হবে, এটা গুরুত্বপূর্ণ নয়। অভিনয় করার জায়গা থাকলে যে কোনো চরিত্রই একজন শিল্পীকে সঠিকভাবে দর্শকদের সামনে তুলে ধরতে পারে।

  • নতুন বছরের পরিকল্পনা কী?

** আমাদের সব কাজই পূর্বপরিকল্পনা অনুযায়ী হয়। হুট করে সিদ্ধান্ত নিয়ে আমরা কখনোই কোনো কাজ শুরু করি না। সে ধারাবাহিকতা চলতি বছরও বজায় থাকবে। সিনেমা নিয়ে বলতে গেলে পুরোনো ‘নেত্রী : দ্য লিডার’ সিনেমার কাজ এ বছরের শুরুর দিকেই শেষ করা ইচ্ছা রয়েছে। আর নতুন একটি প্রজেক্টের বিষয়েও ভাবছি। সময় হলেই বিস্তারিত জানাব।

  • ‘নেত্রী : দ্য লিডার’র কাজে এত বিলম্ব কেন?

** শুরু তো করেছিলাম শেষ করার জন্যই। কিন্তু যেভাবে যেসব দেশে যখন শুটিং করার কথা ছিল, তখন আবহাওয়া অনুকূলে ছিল না। আর এ সিনেমায় ভারতীয় বেশ কজন জনপ্রিয় অভিনেতা অভিনয় করছেন। তাদের শিডিউল মিলিয়েও কাজ করতে হয়। পাশাপাশি আমাদের ব্যবসায়িক ব্যবস্থাও রয়েছে। সব মিলিয়ে পরিস্থিতি অনুকূলে না থাকায় কিছুটা বিলম্ব হয়েছে। তবে আশা করছি এবারের লটে শেষ করে ফেলব।

  • ‘অপারেশন জ্যাকপট’ নামে একটি সিনেমায় অনন্ত জলিল অভিনয় করছেন। এতে আপনার কাজ করার কোনো সম্ভাবনা আছে?

** আমার কাছেও প্রস্তাব এসেছে। এখনো সিদ্ধান্ত নেইনি। দেশে ফিরে সিদ্ধান্ত নেব। অনন্ত যে চরিত্রে কাজ করছে সেটাকে লিডিং বলা যায়। দারুণ একটি চরিত্র, যদি স্ক্রিপ্ট অনুযায়ী নির্মাণ করা হয় তাহলে সেটা পর্দায় দারুণভাবে ফুটে উঠবে।

  • বর্তমান সিনেমা ইন্ডাস্ট্রি নিয়ে এক কথা কী বলবেন?

** কাজ হচ্ছে, ভালো মন্দ দুটিই। সারা বিশ্বে এভাবেই হয়। কিন্তু আমাদের এখানে কাজের চেয়ে ব্যক্তিগত ঝুটঝামেলা নিয়েই সবাই বেশি ব্যস্ত থাকেন।

Related Articles

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

85,000FansLike
285,000SubscribersSubscribe

Latest Articles

Translate »