এখানেই বিনোদন

বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিচারকের আসনে বাঁধন


শুরু হতে যাচ্ছে ১৫তম বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। সেখানে জুরিপ্রধান হতে যাচ্ছেন ‘রেহানা মরিয়ম নূর’খ্যাত আজমেরী হক বাঁধন।

এ বিষয়ে বাঁধন গণমাধ্যমকে বলেন, উৎসবটি কর্নাটকের রাজধানী বেঙ্গালুরুতে শুরু হবে ২৯ ফেব্রুয়ারি, এটি ৭ মার্চ পর্যন্ত চলবে। বেঙ্গালুরু ফিল্ম ফেস্টিভ্যাল সরকারিভাবে আয়োজিত হচ্ছে। সেখানে আমাকে আমন্ত্রণ করা হয়েছে, আমি ভীষণ আনন্দিত। এতদিন শুধু ভাবতাম— ‘রেহানা’ নিয়ে তো ফেস্টিভ্যালগুলোতে ঘুরলাম, এখন আমি কী নিয়ে যাব। কারণ শুধু শুধু ঘোরার মাঝে অতো আনন্দ নেই। এমনিতে অভিনেত্রী হিসেবে যেতেই পারি। কিন্তু নিজের কাজ নিয়ে বা কাজের জন্য যাওয়াটা অনেক আনন্দের। আর সেই আনন্দটা আমি পেতে চাই। আমার জায়গা থেকে সর্বোচ্চ দিয়ে চেষ্টা করব, জুরি হিসেবে দায়িত্ব পালন করার।

এই চলচ্চিত্র উৎসবের ১৫টি বিভাগে দেখানো হবে ৫০টির বেশি দেশের ২০০টির বেশি সিনেমা দেখানো হবে। প্রধান বিচারক বাঁধনের সঙ্গে জুরি হিসেবে আরও থাকবেন রাশিয়ার নিনা কোচলেইভা, স্পেনের রোজানা আলোনসো, যুক্তরাজ্যের ক্যারি শনেই ও ভারতের সীতারাম।

বাঁধন ও তার জুরিবোর্ড উৎসবের এশিয়ান সিনেমা কম্পিটিশন সেকশনে থাকা চলচ্চিত্রগুলো দেখে সেরা কাজ বাছাই করবেন। এই বিভাগ ছাড়াও উৎসবে ভারতীয় ও কন্নড় চলচ্চিত্রের জন্যও প্রতিযোগিতা বিভাগ রয়েছে। আর অফিশিয়াল জুরিদের পাশাপাশি এই উৎসবে চলচ্চিত্র সমালোচকদের আন্তর্জাতিক সংগঠন ফিপ্রেসি ও এশিয়াভিত্তিক সংগঠন নেটপ্যাক জুরিরাও থাকবেন।

উল্লেখ্য, এর আগে গত বছর ব্রাসেলসে অনুষ্ঠিত ‘আই এম টুমোরো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে’ও জুরি হিসেবে দায়িত্ব পালন করেন বাঁধন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

85,000FansLike
285,000SubscribersSubscribe

Latest Articles

Translate »